1. admin@dainik71bangla.com : dainik71bangla.com :
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

প্রতিবাদের কবি আমিরুল ইসলাম বপনের ২১ তম জন্মদিন আজ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৩ বার পড়া হয়েছে

আজ ৮ ফেব্রুয়ারী,২০২০-এ প্রেম,দ্রোহ ও প্রতিবাদের কবি আমিরুল ইসলাম বাপনের ২১ তম জন্মদিন।২০০১ সালের ৮ ই ফেব্রুয়ারির এই দিনে নেত্রকোনা সদর উপজেলায় বয়ে যাওয়া কংস নদের তীরে অবস্হিত কর্ণখলা গ্রামে পিতামহ আব্দুল ওয়াহেদ(খুশী) ‘র বাড়িতে জন্মগ্রহণ করেন।পাটলী মহিউল উলূম দাখিল।

মাদ্রাসা থেকে ২০১৮ সালে দাখিল ও এন আকন্দ কামিল মাদ্রাসা থেকে ২০২০সালে আলিম পাশ করেন।২০১২ সালে মশুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে পড়াশোনাকালীন অবস্থায় “হাপ-প্যান্টে শরম আর প্যান্ট পড়লে গরম” গল্পটি লেখার মধ্য দিয়ে সাহিত্য চর্চার শুরু হয়। ২০১৯ সালের জুনে “দৈনিক

জননেত্র” পত্রিকায় “প্রতিবাদ” কবিতাটি প্রকাশের মধ্য দিয়ে আত্মপ্রকাশ ঘটে ও চারদিকে কবি-খ্যাতি ছড়িয়ে পড়তে থাকে।এরপর একে একে বিভিন্ন দেশি বিদেশি পত্রিকায় লেখা প্রকাশ হতে থাকে।সৃজনশীলতার পাশাপাশি সাংবাদিকতা ও সাংগঠনিকতায় অন্যতম এই কবি ২০১৫ সালে এলাকার কয়েকজন সমবয়সী।
কিশোরদের নিয়ে প্রতিষ্টা করেন “তরুন কিশোর ও যুব

সংঘ,কর্ণখলা”। ২০১৬ সালে পাটলী মহিউল উলূম দাখিল মাদ্রাসা ছাত্রসংসদ নির্বাচনে ভিপি পদে বিজয়ী হন ও ২০২১ সালের ১৯ জানুয়ারিতে বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ নেত্রকোনা জেলা শাখার কমিটিতে সহ-সভাপতির পদ পান।২০১৭ সালে সমন্বিত সাংস্কৃতিক সংসদ(সসাস)থেকে”সেরাদের সেরা-১৭”পুরস্কার পান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় : INTEL WEB