1. admin@dainik71bangla.com : dainik71bangla.com :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আগে জীবন বাচাঁন’ ঘরে বসে নববর্ষ উপভোগ করুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব অল-রাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিং কলকাতা নির্বাচন ৭২ ঘন্টা আগে সকল দলের প্রবেশ নিষিদ্ধ করল কমিশন কলকাতায় কাল তৃতীয় দফা ভোট সতর্ক কেন্দ্রীয় সামরিক বাহিনী ভারতের ছত্রিশগড়ে মাওবাদীর হাতে ২২ সেনা নিহত আহত ৩২ কোম্পানীগঞ্জে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার কমিটি পুনঃগঠন মতবিনিময় সভা অনুষ্ঠিত স্বাধীনতার ৫০ বছর পরেও মু্ক্তিযুদ্ধার স্বীকৃতি পাননি মীর আহম্মদ শার্শায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ৫০ বছরে আমাদের সোনার বাংলা স্বাধীনতায় সমৃদ্ধ আগামীর প্রত্যাশা দিল্লীর কেজরিওয়ালের প্রশাসনিক ক্ষমতা কেড়ে নিলো কেন্দ্রীয় সরকার

নারী শক্তির দৃষ্টান্ত দেশ জয়িতা শিক্ষা কর্মকর্তা রমিতা ইসলাম

মোঃ মোত্তাসিম শিকদার রাজীব:গাজীপুর জেলা প্রতিনিধি।
  • প্রকাশিত: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫ বার পড়া হয়েছে

◼ মোঃমোত্তাসিম শিকদার রাজীব। গাজীপুর জেলা প্রতিনিধি। বিশ্বে যা -কিছু মহান সৃষ্টি চির -কল্যাণকর অর্ধেক তার করিয়াছি নারী , অর্ধেক তার নর। বিশ্বে যা -কিছু এল পাপ -তাপ বেদনা আর অশ্রুবারি অর্ধেক তার জানিয়েছে নর ,অর্ধেক তার নারী।নারীদের ধর্মীয় গোড়ামি আর সামাজিক দায়।

বদ্ধতার দোহায় দিয়ে এই ডিজিটাল বাংলাদেশে আর দমিয়ে রাখা সম্ভব হবেনা। নিজের মেধা শক্তি আর অদম্য পরিশ্রমের মাধ্যমে প্রমাণ করেছেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলা শিক্ষা কর্মকর্তা রমিতা ইসলাম। শত শত পুরুষ আর নারীদের পেছনে ফেলে সারাদেশে শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা।

নির্বাচিত হয়েছেন। তিনি প্রমাণ করেছেন শ্রেষ্ঠ হতে স্থান কাল লাগেনা। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল রংপুরের সূর্য্য কন্যা রমিতা ইসলাম জাতীয় পদক অর্জন করে গর্বিত করেছেন জাতিকে। পুরুষ শাষিত সমাজের কিছু অংশ তাকে শুরু থেকে শেষ অব্দি তাকে পিছু টানার চেষ্টা করেছেন। সেই নির্বোধেরা।

ভুলেই গেছে, সূর্য্যের আলো দমিয়ে রাখা যায় না।
নেপোলিয়ন বলেছিলেন, . “ তোমরা আমাকে শিক্ষিত মা দাও ,আমি তোমাদের শিক্ষিত জাতি দেবো “কিছু মানুষের ভন্ডামি বাঙ্গালী জাতিকে পিছনে রাখেছিল। তারা শিক্ষিত মায়েদের আটকে রাখার প্রবল চেষ্টা করে চলেছে। তারা আজ চরম।

ব্যর্থ, প্রমাণ করেছেন রমিতা ইসলাম। দেশের শেষ প্রান্ত, তখন সেখানে আলো পৌছায়নি সেই রংপুরের রত্ন কন্যা নিজেকে শ্রেষ্টত্বের মাধ্যমে স্পষ্ট করেছেন, আলো কোথাও পৌছায় না। বরং নিজে আলো হয়ে জ্বলে পৃথিবীকে আলোকিত করতে হয়।কালিয়াকৈর উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে দায়িত্ব ভার গ্রহণ।

করার পর পরই তিনি তার সৃজনশীলতাকে প্রকাশ করতে শুরু করেন। তার সহকর্মী ও শিক্ষকদের সহযোগিতায় উদ্ভব ঘটিয়ে সৃষ্টি করেছেন আলোক ময় স্বপ্ন যাত্রা। রংধনু সাত রঙ্গে সাজিয়েছেন উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়। রমিতা ইসলাম রংপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর,

মুক্তিযোদ্ধা মৃত রফিকুল ইসলাম গোলাপ ও বাংলাদেশ বেতারের সাবেক আঞ্চলিক পরিচালক মনোয়ারা বেগম এর কন্যা। তিনি তার সৃজনশীল কর্মের প্রকাশ ঘটানোর ক্ষেত্রে বিশেষ সহযোগিতা পেয়েছেন  স্বামী  মোঃ  শরিফুল  ইসলামের  কাছ থেকে। তিনি গাজীপুর ডুয়েটের একজন অধ্যাপক।

ছোট্র শিশু রাফসান ইসলাম শীর্ষ নিয়েও তিনি নিজ দায়িত্ব থেকে সরে যান নি। পরিবারের সকলের সহযোগিতা নিয়ে কালিয়াকৈর তথা দেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে অনেক দূরে এগিয়ে নিয়েছেন। নিজে করেছেন শ্রেষ্ঠত্ব অর্জন। তাকে অনেকে পিছু টেনে ধরেছে, হেয় করতে চেয়েছে অপশক্তি। তিনি।

ভেঙ্গে পড়েন নি। সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন সবসময়। আমরা জানি, শিশুর শিখন প্রক্রিয়ায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে যে বিষয়গুলো সেগুলার মধ্য অন্যতম হলা শিশুর চারপাশর পরিবশ। একটি আদর্শ, আনন্দমুখর, শিশুবান্ধব শিখন পরিবশ শিশুর বিদ্যালয় আসার

প্রথম আকর্ষণ হিসে কাজ করে। কালিয়াকৈরের স্কুল গুলোকে সাজিয়েছেনও সেভাবেই। যুগে যুগে অনেক সাধনায় সৃষ্টি হয় এমন সৃজনশীল মানুষ। যাদের আলোক শিখায় আলোকিত হয় পৃথিবী। এমন আলোকিত মানুষদের জন্য শুভ কামনা সবসময়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় : INTEL WEB