1. admin@dainik71bangla.com : dainik71bangla.com :
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে নারীর মাথায় পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনতাই ৩ পুলিশ গ্রেফতার টাংগাইল ভুয়াপুরে অগ্নিকান্ড ৬ দোকান পুরে ছাই ২০ লক্ষ টাকার ক্ষতি গিয়াস হঠাও তৃণমূল কংগ্রেস বাঁচাও কোম্পানীগঞ্জে ইন্তাজ আলী হত্যাকারীর বিচারের দাবিতে মানববন্ধন পঙ্গু ফিলিস্তিনির বাড়ি গুঁড়িয়ে দিল ইসরাইলি বাহিনী নারী শক্তির দৃষ্টান্ত দেশ জয়িতা শিক্ষা কর্মকর্তা রমিতা ইসলাম পশ্চিম বাংলা থেকে বিজেপি ও তৃণমূল কংগ্রেস উৎখাতের দাবি অধীরের সন্ত্রাসীদের গুলিতে নিহত সাংবাদিক মোজাক্কির হত্যার বিচার দাবীতে কিশোরগঞ্জে মানববন্ধন শাহাবাজপুর ইউপি উপ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নিহত ২ আহত ৮

আলু পেঁয়াজের বাজারে অভিযান, ১৬ প্রতিষ্ঠানের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৩৫ বার পড়া হয়েছে

আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে সারাদেশে পাইকারি ও খুচরা বাজারের ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সার্বিক নির্দেশনায় ও বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শ এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে রাজধানীর শ্যামবাজার, নয়াবাজার ও বাবু বাজারে এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকিকালে আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেল, আদাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশর ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে চাল, আলু, পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় : INTEL WEB