1. admin@dainik71bangla.com : dainik71bangla.com :
বুধবার, ১২ মে ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্কটল্যান্ড পার্লামেন্টের সদস্য নির্বাচিত বাংলাদেশী সিলেটের ফয়সল চৌধুরী রাজধানী ঢাকায় ভান্ডারিয়া উপজেলার ড্রীম বাংলা ফাউন্ডেশনের ইফতার মাহফিল আবারো পশ্চিম বাংলার মসনদে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপদ্যায় আল কুরআনের খেদমত সবার ভাগ্যে থাকেনা – শাহ্ মোঃ ছাদিকুর রহমান নন্দীগ্রামে মমতা কে হারিয়ে শুভেন্দু জয়ী নন্দীগ্রামে ১২০১ ভোটে জয়ী মমতা ব্যানার্জি ভারতের পশ্চিমবঙ্গে ফের মমতা ব্যানার্জি সরকার গঠনে এগিয়ে ভান্ডারিয়ায় ড্রীম বাংলা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদের সামগ্রী বিতরণ তাকবীরে তাহরীমা ও সালামের লামে মদ্দ করা সংক্রান্ত করোনাক্রান্তে বিশ্ব রেকর্ডে ভারত ৪ লক্ষ ছাড়িয়ে

না ফেরার দেশে বিশিষ্ট শিল্পপতি দ্বীন মোহাম্মদ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

◼দৈনিকএকাত্তর বাংলা ডেস্ক।  নিক্স গ্রুপের চেয়ারম্যান ও সিটি ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি দ্বীন মোহাম্মদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।মঙ্গলবার (২৭ এপ্রিল) রাত একটায় রাজধানীর আনোয়ার খান মডার্ন।

মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা অসুস্থতায় ভুগছিলেন। স্ত্রী, এক ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন দেশের এই স্বনামধন্য ব্যবসায়লালবাগ শাহী মসজিদে মঙ্গলবার বাদ যোহর মরহুমের নামাজে।

জানাযা অনুষ্ঠিত হবে।দ্বীন মোহাম্মদ ফিনিক্স গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। সময়ের সাথে সাথে তিনি তার উদ্যোক্তা সক্ষমতা বিকাশ করেন এবং বৃহত্তম ফিনিক্স গ্রুপ প্রতিষ্ঠা করেছিলেন। ফিনিক্স গ্রুপের প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে: ফিনিক্স ইনস্যুরেন্স, ফিনিক্স ফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড, ফিনিক্স স্পিনিং মিলস লিমিটেড এবং ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেড।

দেশে হাজার হাজার কর্মসংস্থানের সুযোগ তৈরি করেন এই শিল্পপতি। তিনি অ্যাপোলো ইস্পাতের স্বত্তাধিকারি এবং আবাসন প্রতিষ্ঠান রূপায়ন গ্রুপের অংশীদার।খ্যাতিমান ব্যবসায়ী দ্বীন মোহাম্মদ সততা ও আন্তরিকতার সঙ্গে দেশের ব্যবসা–বাণিজ্যে অবদান রেখে গেছেন। ১৯৩৮ সালের ৩ আগস্ট তাঁর জন্ম। বাবা মরহুম হাজী নূর মোহা১৯৬০ সালে ব্যবসায়িক জীবন শুরু করেন।

ঢাকার আদি ব্যবসায়ীদের অন্যতম হিসেবে তিনি পরিচিত। দেশের শিল্পায়ন ও অর্থনীতির বিকাশে দ্বীন মোহাম্মদ অগ্রণী ভূমিকা পালন করেছেন।ব্যবসায়িক কর্মকাণ্ডের পাশাপাশি দ্বীন মোহাম্মদ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তিনি লালবাগ স্পোর্টিং ক্লাব ও।

রহমতগঞ্জ স্পোর্টিং ক্লাবের সাবেক সভাপতি ছিলেন। লালবাগ শাহী মসজিদ ও জামিয়া কুরআনিয়া আরব মাদ্রাসা পরিচালনায় যুক্ত ছিলেন। ঢাকা ক্লাব লিমিটেডের সম্মানিত আজীবন সদস্য।দেশে–বিদেশে বিভিন্ন পুরস্কার ও পদকে তিনি ভূষিত হন। মরহুম মাওলানা আকরাম খাঁ গোল্ড।

মেডেল ও জগদীশ চন্দ্র স্বর্ণপদক দিয়ে তাঁকে সম্মান জানানো হয়। স্পেনের মাদ্রিদভিত্তিক একটি ব্যবসায়ীক সংস্থা তাঁবে বিজনেস ইনিশিয়েটিভ ডাইরেকশনসে (বিআইডি) ভূষিত করে। তাঁর প্রতিষ্ঠিত ফিনিক্স ফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস

লিমিটেডকে আন্তর্জাতিক পুরস্কারে (আইএস একিউ) ভূষিত করা হয়। দেশের ব্যবসা–বাণিজ্য, কর্মসংস্থান সৃষ্টি ও শিল্পায়নে মরহুমের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় : INTEL WEB