ওমর ফারুক খান (নাটোর) প্রতিনিধিঃ
নাটোরের বড়াইগ্রামে সংস্কারের নামে পুকুর খনন ও মহাসড়ক ব্যবহার করে মাটি বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।
গত কাল ১৬/৫/২৪ ইং তারিখে (বৃহঃপতিবার) রাতে বড়াইগ্রাম উপজেলার জোয়ার এলাকা থেকে অবৈধ ভাবে পুকুর খননের দায়ে এক্সরেভেটোরের ব্যাটারি জব্দ করেন উপজেলা প্রশাসন। এদিকে বড়াইগ্রাম পৌরসভার রেজুর মোড় এলাকায় এ অভিযান ও পরিচালনা করা হয়।
সেখানে অবৈধ পুকুর খনন ও মাটি বিক্রির দায়ে পুকুর খননের মূলহোতা সাবেক জেলা পরিষদ সদস্য, ও আওয়ামী লীগ নেতা কালাম জোয়ার্দারের ছেলেকে গ্রেফতার করে উপজেলা প্রশাসন। পরবর্তীতে তার বয়স বিবেচনায় এনে মুসলেকার মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। জোয়ারিয়া এলাকায়
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লায়লা জান্নাতুল ফেরদৌস।
মাটি বিক্রয়ে লাভবান হওয়ার কারনে বিভিন্ন মহল ম্যানেজ করে মাটি বিক্রয় করে চলেছেন প্রভাবশালী মহল।

মাটি ব্যবসায়ীরা প্রভাবশালী হওয়ার কারনে সাধারণ লোকজন তাদের বিরুদ্ধে কথা বলার সাহস পাচ্ছেন না। অবৈধ ভাবে মাটি বিক্রয় করার কারনে রাস্তা দিয়ে চলাচল অনেক কষ্টকর হয়ে পড়েছে।

এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে দ্রুত পুকুরের মাটি বিক্রয় বন্ধ করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন এলাকার সচেতন মহল।

এলাকার লোকজন আরো জানান বড়াই গ্রামের রেজুর মোড় এলাকা অত্যন্ত দুর্ঘটনাপ্রবন, সামান্য বৃষ্টি হলেই ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা, উল্লেখ থাকে যে বাংলাদেশের ইতিহাসে সড়ক দুর্ঘটনায় ৪৩ জনের প্রাণ হারায় এই রেজুর মোড়ে।

অন্যদিকে পুকুর মালিক বা বিভিন্ন ঠিকাদার পক্ষের লোকজন জানান , আমি প্রশাসনের নিকট থেকে পুকুর সংস্কারের অনুমতি নিয়েছি,মাননীয় সংসদ সদস্য জানে বিষয়টি আমরা তাকে জানিয়ে এই কাজ করছি। সংস্কারের নামে মাটি বিক্রয় করছেন কেন এমন প্রশ্নের কোন উত্তর দিতে পারেননি,জোরপূর্বক রাস্তা নষ্ট করে মাটি বিক্রয় কারী কূচক্রী মহল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার লায়লা জান্নাতুল ফেরদৌস বলেন, রাস্তা নষ্ট করে মাটি বিক্রয় করার কোন সুযোগ নেই,বিষয়টি উপজেলা প্রশাসন গুরুত্বসহকারে দেখছে এবং নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পোস্টটি শেয়ার করুনঃ