মোঃসামিরুল ইসলামঃ চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন পরিষদ চাঁপাইনবাবগঞ্জের এর আয়োজনে ও সমন্বিত পানি সম্পাদক ব্যবস্থাপনা(IWRN) প্রকল্প ডাসকো ফাউন্ডেশন, এর সহযোগিতায় সোমবার ( ১৮ সেপ্টেম্বর ) সকাল দশটায় রহনপুর ইউনিট অফিস, গোমস্তাপুর,চাঁপাইনবাবগঞ্জে কার্যালয়ে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এই সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন,
গোমস্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, জামালউদ্দিন মন্ডল,রহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মনিরুল ইসলাম সোহরাব,পার্বতীপুর ইউনিয়ন পরিষদ,চেয়ারম্যান,মোয়াজ্জেম হোসেন,রাধানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মতিউর রহমান,আঞ্চলিক সমন্বয়কারী অফিসার ,সেলিম রেজা, কমিউনিটি মবিলাইজার কনিকা খান কনা, ট্রেনিং অফিসার আব্দুল লতিফ, কমিউনিটি মবিলাইজার হাজেরা খাতুন প্রমূখ ওয়ার্ড সদস্য, সংরক্ষিত সদস্যসহ ৩০ জন উপস্থিত ছিলেন।

এ সময় ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা সমস্যার সমাধানে ভবিষ্যত প্রজন্মের জন্য পানি সম্পদ নিশ্চিত করতে ভূ-গর্ভস্থ পানির ব্যাবহার কমাতে হবে এবং ভূ-গর্ভস্থ ও ভূ-উপরিস্থ পানির সংযোজন ব্যাবহার উন্নীত করতে হবে। পাশাপাশি মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে এবং মানুষকে সচেতন হতে হবে। পানি অপচয় রোধ করতে হবে এই সব সচেতনতা বিষয়সহ বিভিন্ন বিষয় নিয়ে কর্মশালায় আলোচনা করা হয়।

এছাড়াও কর্মশালায় ডাসকো ফাউন্ডেশন উপজেলার বিগত বছর গুলোর বিভিন্ন কার্যক্রম প্রজেক্টোরের মাধ্যমে তুলে ধরেন।

পোস্টটি শেয়ার করুনঃ