সাতক্ষীরার তালা উপজেলায় বিভিন্ন স্থানে সুইডেনে পবিত্র ধর্মগ্রন্থ কুরআন শরীফ পুড়িয়ে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭জুলাই) জুমার নামাজের পরে তালা এবং পাটকেলঘাটায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় হাজার হাজার মুসল্লি একত্রিত হয়ে বিক্ষোভ সমাবেশ অংশ নেন।

 

তালায় সাবেক জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান,ইমাম ও খতিব মাওলানা আবু সাইদ,মাওলানা কবির আহম্মেদ প্রমূখ।

 

অন্যদিকে ধর্মপ্রাণ মুসলমানরা বিক্ষােভ মিছিলে অংশ নিয়ে পাটকেলঘাটা বাজারে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পাঁচরাস্তা মোড়ে সমবেত হয়। পরে মাওলানা রেজাউল করিমের সভাপতিত্বে ও মীর ফারুকের পরিচালনায় বিক্ষোভ কর্মসুচি অনুষ্ঠিত হয়।

 

এসময় সেখানে বক্তব্য রাখেন,মাওলানা আব্দুল হাকিম ও  মানজুর নোমানী। বিক্ষোভ সমাবেশ বক্তরা বলেন,প্রত্যেকের তার নিজস্ব ধর্ম পালনের অধিকার রয়েছে। সকল ধর্ম বর্ণ শেষে আমরা সবাই মানুষ। কারোর ধর্ম নিয়ে বাড়াবাড়ি করার কোন স্বাধীন রাষ্ট্রের এবং কোন মানুষের অধিকার নেই। গত ২৮ জুন (বুধবার) সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র ধর্ম গ্রন্থ আল-কুরআন পুড়িয়ে ধর্ম অবমাননা করেছেন একদল ইসলাম বিরোধী কাফের। তারা যে অপরাধ করেছে তা ক্ষমার অযোগ্য। তারা ইসলামের শত্রু আল্লাহ রসুলের শত্রু। এধরনের অপরাধের আমরা তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাই।

 

সমাবেশে শেষে বিশেষ মোনাজাতে অংশ নেন মুসল্লিরা।

পোস্টটি শেয়ার করুনঃ