জোষ্ঠ্য প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলায় দরিদ্র এবং বেকার কিশোরীদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করার লক্ষ্যে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের বাস্তবায়নে ৩ দিনের দর্জি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। শনিবার (৩০সেপ্টেম্বর) ইন্টারঅ্যাক্ট এর অর্থায়নে এবং এনসিওর প্রটেকশন এন্ড জাস্টিস থ্র ইন্টিগ্রেডেট অ্যাপ্রোচ প্রোগ্রামের আওতায় প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়।

 

তালা উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া শারমিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার।

অনুষ্ঠান পরিচালনাসহ স্বাগত বক্তব্য রাখেন, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র প্রোগ্রাম অফিসার রনজিৎ দাশ। প্রশিক্ষন কর্মসূচীতে অংশগ্রহনকারী তালা ও মাছিয়াড়া গ্রামের ২টি কিশোর-কিশোরী দলের ২০জন কিশোরীকে গত ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত টানা ৩দিন প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা মহিলা অধিদপ্তরের প্রশিক্ষক মারুফা খাতুন। সমাপনী অনুষ্ঠানে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উন্নয়ন সাথী মাধুরী দাশ, কৃষ্ণা পাল ও মৌমিতা দাস সহ উপকারভোগী কিশোরীরা উপস্থিত ছিলেন।

 

প্রশিক্ষণে মেয়েদের সালোয়ার, কামিজ, পেটিকোট, ম্যাক্সি এবং সেলাই মেশিন পরিচালনা ও রক্ষনাবেক্ষন সহ মেয়েদের সব ধরনের পোশাক তৈরির কাজ শেখানো হয়।

পোস্টটি শেয়ার করুনঃ