আবুল হোসেন, নাচোল, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় জাতীয় স্থানীয় সরকার দিবস ২০২৩ আলোচনা সভা ও আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি আনন্দ শোভাযাত্রা পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
নাচোল উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন এর সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। উপজেলা প্রকৌশলী শাহীনুল ইসলাম, জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী ইউসুফ আলী, সমাজসেবা অফিসার সোহেল রানা, লেখক ও কবি আলা উদ্দিন আহমেদ বটু, নাচোল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, নাচোল মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃ তসিকুল ইসলাম, নাচোল মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল হোসেন, এছাড়াও উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে অধিকতর জনমুখী প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে এবং গণতান্ত্রিক চর্চা অব্যাহত রাখতে এ দিবসটি সারাদেশে একসাথে সরকার প্রথমবার পালন করছে । এর ফলে অধিকতর জন সম্পৃক্ততার মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর প্রাতিষ্ঠানিক এবং আর্থিকভাবে স্বনির্ভরতা অর্জনের পথ সুগম হবে। এছাড়া প্রতিষ্ঠানগুলোর যেসব অংশীদারিত্ব সুবিধাভোগী রয়েছে তাদের সঙ্গে মতবিনিময় সহজতর হবে। সার্বিকভাবে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর তৃণমূল পর্যায়ের জনসাধারণের সম্পৃক্ত আরো বাড়বে। এতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর জবাবদিহিতা কর্মতৎপরতা গুরুত্ব ও সর্বোপরি সক্ষমতা প্রকাশ পাবে। এতে করে সকলের প্রচেষ্টাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা- দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণ করতে আমরা সক্ষম হব।

পোস্টটি শেয়ার করুনঃ