গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর বলেছেন, সরকার পতনের আন্দোলন শুরু হয়ে গেছে। বিএনপিসহ সব বিরোধী দলের প্রতি আহ্বান থাকবে, আপনার এই আন্দোলনে অংশগ্রহণ করুন। সরকারের কাঁপুনি ধরে গেছে। কাজেই দফারফা না করে আর ঘরে ফিরব না।

আজ শুক্রবার (২৮ জুলাই) এক দফা দাবিতে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। পল্টনের জামান টাওয়ারের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নুরুল হক নুর বলেন, খেলা এতদিন কাদের সাহেব বলেছেন, শামীম ওসমানরা বলেছেন, আজ আমরা বাঁশি দিয়ে দিলাম। ফাইনাল খেলা শুরু হয়েছে।

সুতরাং এখন আর কোনো নির্দিষ্ট মাঠে, নির্দিষ্ট দলে নয়, পুরো মাঠ ধরে খেলতে হবে। 

তিনি বলেন, এখন খেলার নিয়ন্ত্রণ আমাদের হাতে। পুলিশকে বলতে চাই, আপনারা এই সরকারের পক্ষে আগে যে কাজ করেছেন, সব মাফ। বিরোধী দলের নেতাদের গায়ে আর হাত তুলবেন না।

 

নুর বলেন, আপনারা সবাই সর্বাত্মক প্রস্তুতি নিন। কোনো খেলায় অন্যায়ভাবে যদি আমাদের নেতাকর্মীদের অবরুদ্ধ করে, আপনারা ঘেরাও করবেন। একজন সহযোদ্ধাকে গ্রেপ্তার হতে দেবেন না।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, একটা বাসে যদি ৫০-৬০ জন লোক আসে, পাঁচজন পুলিশ থাকলে তাদের প্রতিহত করে আপনারা ঢাকায় ঢুকতে পারবেন না? ১০-১৫ জন ছাত্রলীগ থাকলে আপনারা ৫০-৬০ জন আছেন, প্রতিহত করতে পারবেন।

সমাবেশে বক্তব্য রাখেন সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক জানে আলম অপু, ঢাকা মহানগর উত্তর শ্রমিক অধিকার পরিষদের মাহবুবুল হক, ঢাকা মহানগর দক্ষিণ যুবঅধিকার পরিষদের সহসভাপতি জাহাঙ্গীর আলম, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্র অধিকার পরিষদের সভাপতি আসাদ রনি, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

সুত্র ঃকালের কন্ঠ

পোস্টটি শেয়ার করুনঃ