মোঃ ইকরামুল হক রাজিব স্পেশাল ক্রাইম রিপোর্টার

বাগেরহাটের রামপাল উপজেলার রামপাল পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে যথাযথ শ্রদ্ধা এবং সম্মানের সাথে হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

(১৫ আগস্ট) মঙ্গলবার সকাল ১১.০০ টায় রামপাল পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত সকল শহিদদের স্মরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের অডিটরিয়ামে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শামীম আরা খানমের সভাপতিত্বে ও সহ:শিক্ষক মোঃ হাদিউজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৯৭৫ সালের ১৫ আগস্টের নির্মম গণহত্যা সম্পর্কে তুলে ধরে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ রবিউল ইসলাম (রবি)।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য আওরঙ্গজেব (ছোট), শিক্ষক শিপ্রা রাণী সাহা, খোকন কুমার ঘোষ, নাহিদা খানম, মোঃ শাকুর শেখ, শঙ্কর কুমার মন্ডল, রেহানা খানম, শিক্ষার্থী স্নেহা মন্ডল।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে নিহত সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং উপস্থিত সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

পোস্টটি শেয়ার করুনঃ