জ্যৈষ্ঠ প্রতিনিধি: সাতক্ষীরার তালায় অনলাইন জুয়া চক্রের ৪ সদস্য সহ ১০ জনকে ১৬টি মোবাইল সহ গ্রেফতার করেছে পুলিশ। এসব জুয়াড়িরা অনলাইন জুয়ার মাধ্যমে প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ টাকা অবৈধ ভাবে হাতিয়ে নিয়েছে। শনিবার(২৯জুন) সন্ধ্যায় এক তথ্য বিবরণীর ম্যাধমে বিষয়টি নিশ্চিত করেন সাতক্ষীরা জেলার গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক ফায়সাল ইবনে আজিজ।

গ্রেফতারকৃতরা হলেন,উপজেলার সুজনশাহা গ্রামের মৃত: শামসুর রাহমানের ছেলে আব্দুল হামিদ রানা (৪০), উথালী গ্রামের শাহিদুল ইসলামের ছেলে সাইদুর রহমান (২৮), দক্ষিণ নলতা গ্রামের মৃত: ফজর গাজীর ছেলে শাহিদুর রহমান (৪০), ডাঙ্গা নলতা গ্রামের মৃত: শেখ ফজর রহমানের ছেলে শাহাদাত হোসেন (২৮), দেবহাটা উপজেলার মাঝ পারুলিয়া গ্রামের ময়নুদ্দীন মোড়লের ছেলে আব্দুল্লাহ আল মামুন (৩০), শ্যামনগর উপজেলার পদ্মপুকুর গ্রামের আব্দুল মান্নান সরদারের ছেলে আনিছুর সরদার (৩১), পাখিমারা গ্রামের মৃত: আবুল হোসেনের ছেলে কামাল হোসেন (৩০), একই গ্রামের উত্তর পাড়া এলাকার জোহর আলীর ছেলে জিনারুল ইসলাম (২৫), খুটিকাটা গ্রামের শওকাত আলীর ছেলে মাহমুদুল হাসান (২৯) ও আশাশুনি উপজেলার বল্লবপুর গ্রামের মুকুল হোসেন (৩২)।

গোয়েন্দা পুলিশ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক ফয়সাল ইবনে আজিজ বলেন, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে অনলাইনে অবৈধ ঘোষিত জুয়ার সাইট পরিচালনা করে আসছিলেন। যেটা অনলাইন মনিটরিং এবং গোপন সংবাদের মাধ্যমে জেলা পুলিশের নজরে আসে। এক পর্যায়ে জেলা পুলিশ সুপারের নির্দেশে জুয়াড়িদের গোয়েন্দা নজরদারীতে রাখা হয় এবং শনিবার দিনভর তালা উপজেলা সহ জেলায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় জুয়াড়িদের কাছ থেকে ১৬টি স্মার্ট ফোন জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

সূত্রে জানা যায়, তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে গত কিছুদিন যাবত একটি সংঘবদ্ধ চক্র 1xbetbd অ্যাপস্ ব্যবহার করে অনলাইন ক্যাসিনো জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন প্রকারের প্রলোভন দেখিয়ে প্রতারণার উদ্দেশ্যে অনলাইনে জুয়া খেলায় উদ্বুদ্ধ করে। মোবাইল ব্যাংকিং নগদ, বিকাশ, রকেট ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশান এবং নগদ টাকা লেনদেনের মাধ্যমে বিপুল পরিমান টাকা অবৈধভাবে হাতিয়ে নিচ্ছে। গ্রেফতারকৃতদের সাইবার নিরাপত্তা আইনে মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

পোস্টটি শেয়ার করুনঃ