হাসিবুল পাটগ্রাম সংবাদ দাতা :

দেশব্যাপী শুরু হয়েছে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম। পুলিশ কর্মকর্তারা বিভিন্ন পেট্রোল পাম্পে গিয়ে চালাচ্ছেন সচেতনতামূলক প্রচার। সারা দেশের মতো ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে নেমেছে পাটগ্রাম ট্রা‌ফিক পুলিশ।

বুধবার (২৬ জুন) বেলা ১২টায় শহরের বিভিন্ন ফিলিং স্টেশনে এ কার্যক্রম পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন পুলিশ প‌রিদর্শক শেখ মোহাম্মদ হাসনাত মুসা
এ সময় ট্রা‌ফিক সা‌র্জেন্ট সোহাগ ও টিএসআই সাহজাহান ট্রাফিক পুলিশের অন্যান্য সদস‌্যরা উপস্থিত ছিলেন।

এ সময় পুলিশ প‌রিদর্শক মুসা নিজ হাতে ‘হেলমেট নেই, জ্বালানি নেই’ এমন সচেতনতামূলক ব্যানার পেট্রোল পাম্পে লাগিয়ে দেন।

কার্যক্রম শুরুর পর তেল নিতে আসা হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের ভ্রাম্যমাণ দোকান থেকে হেলমেট ক্রয় সাপেক্ষে ছেড়ে দেওয়া হয়। আর যাদের মাথায় হেলমেট ছিল তাদেরকে পরামর্শমূলক উপদেশসহ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এসময় পাটগ্রাম পুলিশ প‌রিদর্শক মুসা বলেন- যারা মোটরসাইকেল চালায়, হেলমেট তাদের জন্য খুব জরুরি। তাই পেট্রোল পাম্পগুলোতে জনসচেতনতামূলক লিফলেট ও স্টিকার টাঙানো হয়েছে। পাশাপাশি পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের জ্বালানি না দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আর জ্বালানি না পেলে কেউ মোটরসাইকেল চালাতে পারবে না। ফলে সরকারের উদ্দেশ্য বাস্তবায়নের পাশাপাশি দুর্ঘটনায় হতাহতের সংখ্যা অনেকটা কমে যাবে। পাশাপাশি আমাদের এ অভিযান চলমান থাকবে। এ জন্য সবার মাঝে জনসচেতনতা খুবই জরুরি।

পোস্টটি শেয়ার করুনঃ