মোঃ ইকরামুল হক রাজিব স্পেশাল ক্রাইম রিপোর্টার

বাগেরহাটের রামপালে ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে ফাতেমা খাতুন(৯) নামের এক কিশোরীর আত্মহত্যার ঘটনা ঘটেছে।

কিশোরী ফাতেমা উপজেলার বাইনতলা ইউনিয়নের কিসমত কুমলাই এলাকার হাসিব শেখ ও জান্নাতুল দম্পতির মেয়ে।

শুক্রবার (১৪ জুন) সকাল ১১.০০ টার দিকে কুমলাই (মধ্যপাড়া) এলাকায় তার নানাবাড়ি আহাম্মাদ হাওলাদারের বাড়িতে এ আত্মহত্যার ঘটনা ঘটে।

সে পাশ্ববর্তী কিসমত কুমলাই আলহাজ্ব তফসির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয় সূত্রে জানা যায়, ফাতেমা ও তার ছোট বোন তার মায়ের সাথে নানাবাড়িতে বেড়াতে আসে। তার নানীর এক আত্মীয় অসুস্থ্য থাকায় সেখানে যাওয়ার প্রস্তুতি নেয় তার নানী ও ছোট বোন। এসময় ফাতেমা তাদের সাথে যাওয়ার জন্য বাহানা ধরে। তার নানী তাকে অনেক বোঝানোর চেষ্টা করে, কিন্তু তারা তাকে বোঝাতে পারেনা। এক পর্যায়ে তারা ফাতেমাকে বাড়িতে রেখেই রোগী দেখতে চলে যায়।

খোঁজ নিয়ে আরো জানা যায়, তারা নানী ও তার ছোট বোন বাড়ি থেকে চলে যাওয়ার পর তার মা জান্নাতুল পাশের ঘরে ঘুমিয়ে পড়ে। মা ঘুম থাকার কারণে ফাতেমা আরেক ঘরে বাঁশের আড়ার সাথে গলায় ওড়না পেচিয়ে ফাঁস লাগায়। কিছুক্ষণ পরে তার নানা আহাম্মাদ ঘরে এসে দেখতে পায় তার নাতী গলায় ওড়না পেচিয়ে ঝুলে আছে। তার ডাক চিৎকারের পাশের লোকজন এসে গলার ওড়না সরিয়ে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোমেন দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কিশোরী ফাতেমার এ আত্মহত্যায় পরিবারের কোন অভিযোগ না থাকায় কিশোরী মুসলিম সম্প্রদায়ের হওয়ায় মৃতদেহ দাফনকাজ সম্পন্ন করার জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুনঃ