আহসান হাবীব স্টাফ রিপোর্টার

নোয়াখালী সুবর্ণচর উপজেলার চরজুবিলী ইউনিয়নের উত্তর কচ্ছপিয়া গ্রামে আলহাজ্ব মাওলানা ছানা উল্যাহ জামে মসজিদের শুভ উদ্বোধন করা হয়েছে। ১৪ জুন শুক্রবার জুমার নামাজ আদায়ের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে নতুন এ জামে মসজিদটি উদ্বোধন করা হয়।

উদ্বোধনী জুমায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন, সোনাইমুড়ী হামিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাইফুল্লাহ মুনির।

এ সময় উপস্থিত ছিলেন, চরজুবিলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ খসরু, মাওলানা জয়নাল আবেদীন, হাফেজ সুলতান আহমেদ, হাজী নুরুল আমিন, ফরহাদ মেম্বার, জসিম উদ্দিন, আবুল কাশেম মিয়া, নিজাম উদ্দিন সাদ্দামসহ এলাকার মুসল্লীগন ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

পরে দোয়া মোনাজাত ও তবারক বিতরণের মধ্য দিয়ে মসজিদের উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

উল্লেখঃ মরহুম আলহাজ্ব মাওলানা ছানা উল্যাহ সাহেব
সত্তরের দশকে স্থায়ীভাবে বসতি স্থাপন করেন চরজুবিলীর উত্তর কচ্ছপিয়া গ্রামে। সুবর্ণচরের চরজুবিলীর স্থায়ী বাসিন্দা হিসেবে এ অঞ্চলে প্রতিষ্ঠা করেন মসজিদ মাদ্রাসা। চরজব্বর ইউনিয়নের আবদুল্যাহ মিয়ারহাট জামেয়া ইসলামিয়া আহমদিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং ফাতেমাতুজ জোহরা মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। ফেনীর ছাগলনাইয়া উপজেলায় প্রতিষ্ঠিত হজরত আবু বকর ছিদ্দিক ( রঃ) হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং চট্টগ্রামের মিরসরাই উপজেলার পূর্ব মায়ানী ইসলামীয়া কওমী মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য তিনি। একজন ধার্মিক, সৎ, নিরংকার, পরোপকারী, আদর্শবান মানুষ হিসেবে সুবর্ণচরের সর্বত্র রয়েছে তার সুনাম। এলাকাবাসীর নিকট পরম শ্রদ্ধাভাজন ও পরহেজগার মানুষ হিসেবে সুখ্যাতি রয়েছে। সারাদিন এবাদত বন্দেগীতে লিপ্ত থাকতেন। এক ছেলে ও চার কন্যা সন্তানের জনক তিনি। হাজার হাজার শুভানুধ্যায়ী আর ভক্তদের হৃদয়ে তিনি থাকবেন চিরকাল। ২৮ জানুয়ারি ২০২০ রোজ মঙ্গলবার রাত এগারোটায় মৃত্যুবরণ করেন তিনি।

পোস্টটি শেয়ার করুনঃ