তসিকুল ইসলাম, নাচোল, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ২০২৩-২৪ অর্থ বছরে খরিফ-২/২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় রোপা আমন ধানের (উফশী) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও পান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ এবং কৃষি প্রযুক্তি মেলার ভার্চুয়ালের মাধ্যমে শুভ উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি ৪৪-চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য মু. জিয়াউর রহমান এমপি।

বীজ, সার ও কৃষি প্রযুক্তি মেলায় সভাপতিত্ব করেন, নাচোল উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার। আজ রবিবার (৩০ জুন) সকাল ১০টার দিকে, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে, নাচোল উপজেলা পরিষদ হল রুমে বীজ ও সার উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, মোঃ আব্দুল কাদের, পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, নাচোল উপজেলার কৃষি অফিসার সলেহ্ আকরাম, বিএমডিএ ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ভাইস-চেয়ারম্যান কামাল উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান শামীমা ইয়াসমিন লিপি।

ছাড়াও নাচোল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, মোঃ রয়েল বিশ্বাস, কৃষি সম্প্রসারণ অফিসার, মোঃ আব্দুন নূর,
আজকের প্রোগ্রামের সঞ্চালক,বিআরডিবি অফিসার, মোঃ হারুন অর রশিদ, পল্লী সঞ্চয়ী ব্যাংক ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী অফিসার, মোঃ হাবিবুর রহমান, উপ-সহকারী কৃষি অফিসার, মোঃ রাকিবুল হাসান, মোঃ আমিনুল ইসলাম সহ বিভিন্ন এলাকার কৃষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ফিতা কেটে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন করা হয়। পরে একটি বর্ণাঢ্যর্ র্যালী বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন।

উল্লেখ্য যে, বিভিন্ন ক্যাটাগরির ২৫ টি স্টল কৃষি প্রযুক্তি মেলায় অংশগ্রহণ করেন। কৃষি অফিসার সলেহ্ আকরাম জানান, এবছর ১৯শত কৃষকের মাঝে ৫কেজি ধানের বীজ, ১০কেজি ডিএপি, ১০কেজি এমওপি দেওয়া হবে।

পোস্টটি শেয়ার করুনঃ