মােঃ জাহিদ হোসেন, , দিনাজপুর প্রতিনিধি // দিনাজপুর জেলার ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত “প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি ও সাংবাদিকতার নীতিমালা” শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২১ আগস্ট-২০২৩) সকাল ১০টায় দিনাজপুর সার্কিট হাউজ কনফারেন্স হলে দিনাজপুর জেলা প্রশাসন আয়োজিত প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ ও আচরণবিধির উপর সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।
এ সময় বিচারপতি মো. নিজামুল হক নাসিম সম্পাদকদের উদ্দেশ্যে বলেন, যেসব সাংবাদিক আপনার পত্রিকায় কাজ করে তাদের অবশ্যই বেতন দিতে হবে। যারা বেতন-ভাতা দেয় না তাদের পত্রিকা বের করার দরকার নেই। যারা প্রিন্ট মিডিয়ার মালিক হতে চায় তাদের প্রিন্ট মিডিয়ার সাথে থাকতে হবে।
বিচারপতি নিজামুল হক নাসিম সবাইকে এক সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
দিনাজপুর জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মো. মেহেদী হাসানের সভাপতিত্বে
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর জেলা তথ্য অফিসার সহকারী পরিচালক মো. রুস্তম আলী।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার ও দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. আব্দুল্লাহ আল মাসুম। তারা দুইজনই নীতিনৈতিকতা ও আচরণবিধি মেনে সাংদিকতার দায়িত্ব পালনের আহবান জানান।
মুক্ত আলোচনায় অংশ নেন সাংবাদিক মো. ওয়াহেদুল আলম আর্টিষ্ট, চিত্ত ঘোষ, নুরুল হুদা দুলাল, মাহফুজুল হক আনার, শাহিন হোসেন, গোলাম নবী দুলাল, কামরুল হুদা হেলাল, সালাহ উদ্দিন আহমেদ, মো. আব্দুর রহমান, শাহ আলম শাহী, মো. খাদেমুুল ইসলাম মোঃজাহিদ হোসেন, সুবীর চক্রবর্তী ছোটন, আবু কাওসার, মনসুর রহমান, পিসি দাস যাতব চক্রবর্তী প্রমূখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সুপারিন্টেনডেন্ট মো. শাখাওয়াত হোমেন।
অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠ করা হয়।
মতবিনিময় সভায় দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

পোস্টটি শেয়ার করুনঃ