মােঃ জাহিদ হোসেন, , দিনাজপুর প্রতিনিধি //
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ৩২তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের এমবিবিএস প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ও পরিচিতিমূলক ক্লাসের উদ্বোধন করা হয়েছে।
রবিবার (২৩ জুলাই-২০২৩) সকালে প্রধান অতিথি হিসেবে এমবিবিএস প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ও পরিচিতিমূলক ক্লাসের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত এমপি। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। আমরা চিকিৎসক হতে পারতাম না। ডিসি-এসপি, মন্ত্রী, এমপি হতে পারতাম না। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই স্বাস্থ্যসেবাকে দ্রুত গতিতে এগিয়ে নিয়েছেন। স্বাস্থ্যসেবা প্রতিটি মানুষের দৌড়গড়ায় পৌছে দিয়েছেন। বিএনপি-জামাতের বন্ধ করে দেয়া কমিউনিটি ক্লিনিকগুলো পুনরায় চালু করেছেন।
তিনি বলেন, শুধু ডাক্তার হলেই হবে না, ভালো মানুষ হতে হবে। রোগীদের সেবা করতে হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদে আছে। দেশ এগিয়ে যাচ্ছে। আর কখনো পিছিয়ে যাওয়ার সুযোগ নেই। শেখ হাসিনা মানেই উন্নয়ন। আজকে পদ্মা সেতু, মেট্রোরেলসহ সারা বাংলাদেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। চিকিৎসকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে ব্যাপক ভুমিকা রেখেছেন। বিশেষ করে মহামারি করোনাতে যেখানে মানুষ নিজের জীবনকে বাঁচাতে ছোটাছুটি করেছে, ঠিক সেই মুহুর্তে চিকিৎসকরা করোনা রোগীর সেবা করেছেন। জীবন বাঁচানোর চেষ্টা করেছেন। চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীরা মানবসেবায় স্বরণীয় হয়ে থাকবে এদেশের মানুষের কাছে।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ নুরউল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি,
দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আনিচুর রহমান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ আলহাজ্ব ডাঃ সৈয়দ নাদির হোসেন, দিনাজপুর বিএমএ’র সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, সাধারণ সম্পাদক ডাঃ বিকে বোস, দিনাজপুর স্বাচিবের সভাপতি ডাঃ শহিদুল ইসলাম খান, সাধারণ সম্পাদক ডাঃ আহাদ আলী, এম আব্দুর রহিম মেডিকেল ও হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান, ইন্টার্ন কো-অর্ডিনেটর সহযোগি অধ্যাপক ডাঃ নুরুজ্জামান প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালন করেন ডাঃ নুরুল ইসলাম ও ডাঃ আনিকা ফারহা।

পোস্টটি শেয়ার করুনঃ