ফরহাদ হোসেন নীলয় দেবহাটা: দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের নিশ্চিন্তপুর কে স্বাস্থ্যকর, পরিষ্কার পরিচ্ছন্ন ও প্রতিটি বাড়িতে একই জাতীয় গাছের গ্রাম ঘোষণা অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) নিশ্চিন্তপুর আল্লাহর দান জামে মসজিদের মাঠে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের  সহযোগীতায় ও বাস্তবায়নকারী সংস্থা সুশীলনের পরিচালনায় দেবহাটা এরিয়া প্রোগ্রাম কর্তৃক এ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় ইউপি মেম্বার নবাব আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন পারুলিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান গোলাম ফারুক বাবু।
উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দেবহাটা প্রেসক্লাবের জয়েন্ট সেক্রেটারি লিটন ঘোষ বাপি, পারুলিয়া ইউপি সচিব প্রবীর হাজারী, পারুলিয়া ইউনিয়ন পরিষদে প্যানেল চেয়ারম্যান ফরহাদ হোসেন হীরা, সুশীলনের মনিটরিং স্পেশালিস্ট মামুন হোসেন, কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার জসনা বালা, নিশ্চিন্ত পুর আল্লাহর দান জামে মসজিদের সভাপতি আলহাজ্ব কাজেম গাজি, ওয়ান ট্রি ওয়ান ভিলেজ কমিটির সভাপতি ইউসুপ গাজী, গ্রাম উন্নয়ন কমিটি, শিশু ফোরাম, ইকো ভিলেজ কমিটির সদস্যরা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীলনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি স্বাস্থ্যকর ও পরিবেশ পরিচ্ছন্ন গ্রাম হয়েছে নিশ্চিন্তপুর কে পরিবেশবান্ধব গ্রাম হিসেবে ঘোষণা করেন। প্রতিটি বাড়িতে অন্তত একটি করে গাছ আছে সেজন্য নিশ্চিন্তপুর কে অন ট্রি  অন ভিলেজ আখ্যা দিয়েছেন এবং নিশ্চিন্তপুর গ্রামকে তাদের এই সাফল্যের জন্য ক্রেস্ট দিয়ে পুরস্কৃত করেন।
অতিথিরা বলেন প্রতিটি গ্রামের বাড়ি থাকবে পরিষ্কার পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর প্রতিটি বাড়িতে থাকবে পরিবেশবান্ধব চুলা তাতে করে সকলের স্বাস্থ্য  ভালো থাকবে, প্রতি বাড়িতে থাকবে যেকোনো ধরনের একটি করে গাছ যেমন ফলজ, বনজ বা ঔষধি
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন নিশ্চিন্ত পুর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মাজহারুল ইসলাম।

পোস্টটি শেয়ার করুনঃ