যশোরের কেশবপুর উপজেলায় পাঁজিয়া ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামে তালগাছ থেকে পাকা তাল পড়ে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকালে ওই ঘটনাট ঘটে। এলাকাবাসীসূত্রে জানা যায়, বাগডাঙ্গা গ্রামের দ্বীজেন সরকারের বাড়িতে উষা সরকার তার পুত্র ভরত সরকারকে (৫) নিয়ে বাড়ির উঠানে বসে গরুর খাবারের জন্য বিছালি কাটছিল। পাশে থাকা তালগাছ থেকে হঠাৎ পাকা তাল বুকের উপর পড়ে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ভরত সরকার (৫) সমাধান সমৃদ্ধি কমসূচির বাগডাঙ্গা গ্রামের হরিহর বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্রের শিশু শ্রেণির শিক্ষার্থী। মা উষা সরকার ৫টি সন্তান নিয়ে অন্যের বাড়িতে বাড়িতে কাজ করে সংসার চালায়। এখন সে ছেলের শোকে মুহ্যমান।
স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার বৈদ্যনাথ সরকার বলেন, শিশুটির বাবা দাতারাম রায় ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা। মা উষা রায় নিজ এলাকায় ফিরে বাগডাঙ্গা গ্রামের জিতেন্দ্রনাথ সরকারের বাড়িতে থেকে গরুর খামারে কাজ করে। সকালে উষা রায় বাড়ির উঠানে থাকা তাল গাছের নিচে বসে ছেলে ভরতকে নিয়ে বিচালী কাটার সময় পাকা তাল পড়ে ঘটনাস্থলেই শিশুটি মারা যায়।
সমাধান সমৃদ্ধি কর্মসূচির সুপারভাইজার (শিক্ষা) সিদ্দিকুর রহমান বলেন, ভরত রায় সমাধান সমৃদ্ধি কর্মসূচির হরিহর বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্রের শিশু শ্রেণির শিক্ষার্থী ছিল। গাছ থেকে তাল পড়ে শিশুটির মৃত্যুর খবর শুনে ঘটনাস্থলে গিয়ে মর্মাহত হয়েছি।
এ ব্যাপারে পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীন বলেন, এটি একটি হৃদয়বিদারক ঘটনা। নিহত ওই শিশুটিকে স্থানীয় শ্মশানে মাটি দেওয়া হয়েছে।

পোস্টটি শেয়ার করুনঃ