ডেক্স রিপোট

পাটকেলঘাটার তৈলকুপি গ্রামে একাধিক পরিবার এক আদম ব্যবসায়ীর খপ্পরে পড়ে সহায় সম্বল হারিয়ে পরিবার-পরিজন নিয়ে অনাহারে বিভিন্ন দ্বারে দ্বারে টাকা ফিরে পাওয়ার আশায় ঘুরে বেড়াচ্ছে।

অনুসন্ধানে জানা গেছে পাটকেলঘাটা থানার তৈলকুপী গ্রামের দায়েম আলীর ছেলে রফিকুল মোড়ল কে সিঙ্গাপুর পাঠানোর কথা বলে ২০২২ সালের জুন মাসের ২৭ তারিখ ৬ লক্ষ ৭৫ হাজার নিয়ে বিদেশে না পাঠিয়ে গড়িমসি করতে থাকে একই গ্রামের শের আলী গাজীর ছেলে শফিকুল ইসলাম। এক পর্যায়ে ঐ বছরের ৪ অক্টোবর সকাল ৮ টা ৩০মিনিটে ফ্লাইটের কথা থাকলেও ঐদিন সকাল সাড়ে ৯ টায় আদম ব্যাবসায়ী শফিকুল ভুক্তভুগি রফিকুল মোড়ল সহ কয়েক জনকে বাড়ি থেকে নিয়ে ঢাকায় একটি রুমে ২ দিন আটকে রাখে।

এ ঘটনায় রফিকুলের স্ত্রী ময়না বেগম জানান, আমার স্বামীকে সিঙ্গাপুর পাঠানোর কথা বলে তারা ঢাকায় নিয়ে একটি রুমে আটক করে রাখে। আমরা জানতে পেরে তাদের কাছে অনেক কাকুতি মিনতি করে আমার স্বামীকে বাড়ি ফিরিয়ে আনতে সক্ষম হয়।

এর আগে সে ফ্লাইটের কথা বলে আমাদেরকে এক সপ্তাহের ভিতরে টাকা দেওয়ার জন্য বলে। আমাদের কাছে টাকা না থাকায় আমরা কিছুদিন সময় চাইলে মানব ব্যবসায়ী শফিকুল বলে গোয়ালের গরু বিক্রি করে টাকা দেন কয়দিন পর আপনার স্বামীর ফ্লাইট। তখন শফিকুল নিজে আমার বাড়ী গরুর ব্যাপারী নিয়ে এসে বলে ব্যাপারী নিয়ে এসেছি। ঐ সময় গরু বিক্রির সব টাকা নিয়ে যায়। সে আরো বলে আগামী ২ মাসের মধ্যে আপনার গোয়ালে এমন দুটো গরু থাকবে। ভুক্তভুগী রফিকুল মোড়ল এটাও জানান শালিশের মাধ্যমে আমাকে ১লাখ ৫০হাজার টাকা শফিকুল ফেরত দিয়েছে। এদিকে আদম ব্যবসায়ী শফিকুল ইসলাম একই এলাকা থেকে ইজিবাইক চালক সাইদ নামের এক ব্যক্তিকে সিঙ্গাপুর পাঠানোর কথা বলে ৭৫ হাজার টাকা হাতিয়ে নিয়ে ফেরত দিচ্ছেন না এমন অভিযোগও আছে। এমন প্রতারনার শিকার হয়েছে মামুন গাজী, তিনি বিদেশ যাওয়ার জন্য ৮০ হাজার দিয়েছেন।

যশোরের কেশবপুর থানার পর্চাকারা গ্রামের মনিরুজ্জামান এর ছেলে হাসিব বলেন আমাকে সিঙ্গাপুর পাঠাবে বলে আমি জমি বিক্রি করে আদম ব্যাবসায়ী শফিকুল কে ৭ লাখ টাকা দিয়েছি। সে বিদেশে পাঠাতে ব্যার্থ হলে আমি টাকা ফেরত চাইতে থাকি। অনেক অনুনয় বিনয়ের পর সে আমাকে ২লক্ষ টাকা ফেরত দিয়েছে। সাতক্ষীরার বাসিন্দা আরেক যুবকের কাছ থেকে টাকা নেওয়ার খবর জানা গেছে। ভুক্তভুগীরা জানান, তার কাছে টাকা চাইতে গেলে বিভিন্ন মামলার ভয় ভিতি সহ জীবন নাশের হুমকি ও বিভিন্ন ভাবে তারা হয়রানির শিকার হচ্ছে।

ভুক্তভুগীরা টাকা ফিরে পেতে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে টাকা ফেরত পাওয়ার দাবী জানিয়েছেন। এঘটনায় এলাকার আপামর জনতা ঐ আদম ব্যাবসায়ী শফিকুলের কঠিন শাস্তির দাবী জানিয়েছেন। এ

দিকে এ বিষয়ে আদম ব্যবসায়ী শফিকুলের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেস্টা করলেও সম্ভব হয়নি।

সূত্রে আরও জানাগেছে, এই প্রতারক শফিকুল একাধিক পরিবারকে নি:স্ব করে পথে বসিয়ে সে নিজে বিলাশ বহুল বাড়ী তৈরী করেছে। এ ঘটনায় শফিকুল ভুক্তভুগি পরিবারদের টাকা ফেরত না দেওয়ার জন্য বর্তমানে তিনি বিদেশে পালিয়ে যাওয়ার জন্য নাটরে অবস্থান করছে বলে বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া গেছে। সূত্র দৈনিক কালের চিত্র

পোস্টটি শেয়ার করুনঃ