হাসিবুল ইসলাম,
পাটগ্রাম লালমনিরহাট সংবাদ দাতাঃ
ঐতিহ্যবাহী লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতিবান্ধা) আসনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এ আসনেও বইতে শুরু করেছে ভোটের হাওয়া। এবারের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেতে কাজ করে যাচ্ছেন সোনালী ব্যাংক এর সাবেক এমডি আতাউর রহমান প্রধান।
জানা যায় এ আসনটি সংসদীয় এলাকা লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতিবান্ধা) নামে পরিচিত। এই আসনটি একটি পৌরসভা ও ২০ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে ভোটারের সংখ্যা চার লাখ ৩২ হাজার ৭শ’ ৫৩ জন। মূলত এ আসন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটাররা মনে করছেন। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জয়ের সম্ভাবনাই বেশি বলে এলাকাবাসী মনে করেন।

আ.লীগের স্থানীয় নেতাকর্মীরা জানান, এক সময়ের জাতীয় পার্টির আসন বলা হলেও সময়ের ব্যবধানে আসনটি এখন আওয়ামী লীগের শক্ত ঘাঁটিতে পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরেই আসনটিতে প্রতিনিধিত্ব করছেন নৌকা নিয়ে বিজয়ী আওয়ামী লীগ। এই আসনে আগামী নির্বাচনেও বিজয়ের ধারা অব্যাহত রাখতে ও দলীয় মনোনয়ন পেতে পুরোদমে প্রচার প্রচারণার কাজ শুরু করেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী এমডি আতাউর রহমান।

স্থানীয় আ.লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মনে করেন, এ আসনটি বিগত সময়ে জাতীয় পাটির দুর্গ হিসেবে পরিচিত থাকলেও বর্তমানে আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে এ আসনে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সরব উপস্থিতি ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের কারণে একদিকে যেমন ভোটব্যাংক ও জনসমর্থন বেড়েছে। অন্যদিকে প্রধান প্রতিদ্বন্দ্বী দল উপজেলা বিএনপির নেতৃবৃন্দের নিষ্ক্রিয়তার কারণে আগের তুলনায় বিএনপি অনেকটা ঝিমিয়ে পড়েছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থী পাশাপাশি আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন ও এমডি আতাউর রহমানসহ ৩ জনের নাম শোনা যাচ্ছে। কিন্তু জনপ্রিয়তার শীর্ষে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী এমডি আতাউর রহমান প্রধান এর নাম গ্রাম গঞ্জে বেশ শোনা যাচ্ছে।

পোস্টটি শেয়ার করুনঃ