ফিরোজ মাহমুদ, কেশবপুর, যশোর।
“গাছ লাগান পরিবেশ বাঁচান” এ শ্লোগানে যশোর জেলায় কেশবপুর উপজেলায় ১১ নং হাসানপুর ইউনিয়নে বৃক্ষরোপন অভিযান শুরু করেছে চেয়ারম্যান মোঃ তৌহিদুজ্জমান তহিদ।
বুধবার (৬ সেপ্টেম্বর) আজ সকালে হাসানপুর ইউনিয়নের কাকিলাখালি গ্রামের কাকিলাখালি সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে সংলগ্ন রাস্তা থেকে ১১নং হাসানপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ তৌহিদুজ্জমান তহিদ এর নিজেস্ব অর্থয়ানে হাসানপুর ইউনিয়ন ব্যাপী প্রতিটা গ্রামের রাস্তাসহ মেইন রাস্তায় গাছ লাগনোর সিদ্ধান্তে এ বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেন চেয়ারম্যান মোঃ তৌহিদুজ্জমান তহিদ।
এ সময়ে ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক জিএম সিরাজুল ইসলাম, কেশবপুর উপজেলার আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এসএ বাবর আলী উপজেলা সহকারি কৃষি কর্মকর্তা মো মশিউর রহমান ও মোঃ বিপ্লব হোসেন ও সুমন কুমার বিঃ বিট অফিসার এসআই বাতেন, ১১নং হাসানপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ জাহাঙ্গীর হোসেন, মোঃ সাদ্দাম হোসেন মোঃ মেহদুল ইসলাম, মোঃ রাসেল হোসেন রিপন, মোঃ আমিনুর রহমান, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহাদাৎ হোসেন ৮নং ওয়ার্ডের সেক্রটারি মোঃ জিয়াউর রহমান ৩ নং ওয়ার্ডের মেম্বার মোঃ বুলবুল হোসেন ৫ নংওয়ার্ডের মেম্বার কল্লোল দাশ, ৩,৪,৫ মহিলা মেম্বার জাহানারা বেগম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।রাস্তায় চারা গাছের রোপনে এলাকাবাসী অনেক খুশি।
চেয়ারম্যান মোঃ তৌহিদুজ্জমান তহিদ বলেন, চলতি অভিযানে হাসানপুর ইউনিয়নের প্রতিটা গ্রামের প্রতিটা রাস্তায় দুই পাশে (১০ ফিট বাই ১০ ফিট) অন্তর অন্তর বৃক্ষরোপণ করবেন। এবং আজ প্রথম দিন দুই শতাধিক ফলজ, বনজও ঔষধি গাছের চারা রোপন করা হয়।
তিনি আরো বলেন, ইতিমধ্যে হাসানপুর ইউনিয়ন পরিষদের শুড়িঘাটা থেকে আওয়ালগাতীর রাস্তার দুই ধার দিয়ে তালের চারা রোপন কাজ শেষ হয়েছে।
একই সাথে হাসানপুর ইউনিয়নের প্রতিটা গ্রামের প্রতিটা রাস্তায় এই বৃক্ষরোপণ অভিযান শেষ না হওয়া পর্যন্ত এই কাজ চলতে থাকবে।

পোস্টটি শেয়ার করুনঃ