জ্যৈষ্ঠ প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের চাউল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। শনিবার (৬এপ্রিল) উপজেলার ৮নং মাগুরা ইউনিয়নে ৯৫০ জনের মধ্যে চাল বিতরণ সময় এই অভিযোগ উঠে।

অনুসন্ধানে জানা গেছে,দুঃস্থ,হতদরিদ্র ও অসহায়দের মাঝে ভিজিএফ এর চাউল বিতরণ করার নিয়ম। প্রতি বছরের ন্যায় এবারও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১০ কেজি করে ভিজিএফ চাল বিতরণ করা হয়। কিন্তু প্রকৃত অসহায় ও দুঃস্থদের মাঝে বিতরণ না করে ইউপি সদস্যরা তাদের নিজস্ব লোকদের মাঝে বিতরণ করে।

ভুক্তভোগী মাগুরা ৩নং ওয়ার্ডের মৃত:বজলু গাজীর স্ত্রী ঝর্ণা বেগম বলেন,আমি ভূমিহীন। স্বামী দশ বছর আগে মারা গেছে। দুই মেয়ে সন্তান নিয়ে নদীর বেড়িবাঁধে মানবতারভাবে জীবন যাপন করি। চেয়ারম্যান সাহেব সকাল থেকে বসিয়ে রেখে ১০০ -১৫০ গ্রাম চাউল দেই। এই চাল নিয়ে আমি কি করব? তাই চাউল না নিয়ে ফিরে এসেছি।

ফলেয়া চাঁদকাটী ২ নং ওয়ার্ডের মৃত:মোজাহার মোড়লের ছেলে ষাটউদ্ধ নিজাম মোড়ল বলেন,ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করি। প্রধানমন্ত্রীর উপহারের চাল নেব বলে সারাদিন বসে ছিলাম। অনেকেই চাউল পেয়েছে। আমি পাইনি। এমনকি আমার অন্য কোন ভাতার কার্ড নেই। তিনি আরও অভিযোগ করে বলেন,সিলিপের চাউল বিতরণের পরও সাত থেকে আট বস্তা চাল ছিল। তারপরেও আমাকে চাউল দেয়নি।

ইউনিয়ন পরিষদের সচিব রেহেনা খাতুন বলেন,৯৫০ জনের মধ্যে চাল বিতরণ করা হয় আজ। প্রকৃত দুঃস্থ  ও অসহায়ের মাঝে চাউল বিতরণ করা হয়েছে কিনা এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,ইউপি চেয়ারম্যান সহ ইউপি সদস্যদের নিয়ে মিটিং করা হয়েছে ছিল। কারা পেয়েছে তা আমি বলতে পারব না।

স্থানীয় ইউপি চেয়ারম্যান গনেশ দেবনাথ বিষয়টি অস্বীকার করে বলেন,৯৫০জন মধ্যে চাউল বিতরণের পরও এক থেকে দের মণ চাউল ছিল। এ সকল চাল বিনা কার্ড ধারীদের মাঝে বিতরণ করা হয়। ১০০ থেকে ১৫০ গ্রাম চাউল বিতরণ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,কার্ড ধারীদের মাঝে চাল বিতরণ পর বাকি চাউল কার্ড বিহীনদের মাঝে বিতরণ করা হয়। সেটা ১০০ গ্রাম হোক আর ৫০০ গ্রাম চাল হোক। সব চাউল বিতরণ করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুনঃ