স্টাফ রিপোর্টার: দেবহাটায় সোশ্যাল সেফটিনেটের আওতায় ইউনিয়ন পরিষদের মাতৃত্বকালীন ভাতার ১২ টি মনিটরিং স্ট্যান্ডার্ড এর উপর সিটিজেন ভয়েজ অ্যাকশন ওয়ার্কিং গ্রæপের ইন্টারফেইস মিটিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার দেবহাটা সরকারী পাইলট হাইস্কুল ফুটবল মাঠে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগীতায় ও বাস্তবায়নকারী সংস্থা সুশীলনের পরিচালনায় দেবহাটা এরিয়া প্রোগ্রাম কর্তৃক এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় দেবহাটা উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান।
বক্তব্য দেন পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, সুশীলনের সহকারী পরিচালক শেখ মনিরুজ্জামান মনির প্রমুখ।
সভায় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, অনিক ফাউন্ডেশনের পরিচালক মেহের আলী, সুশীলনের প্রোগ্রাম ম্যানেজার টিপু সুলতান, সুশীলনের সিডিও নীলকান্ত, মোমেনা খাতুন, জোসনা বালা, গ্রাম উন্নয়ন কমিটি, শিশু ফোরাম, ধর্মীয় নেতা, সরকারি-বেসরকারি প্রতিনিধিরা উপস্থিত থেকে অংশ নেন।
এসময় সোস্যাল সেফটিনেটের আওতায় ইউনিয়ন পরিষদের মাতৃৃত্বকালীন ভাতার ১২ টি মনিটরিং স্ট্যান্ডার্ড এর উপর পুরুষ, নারী, বালক ও বালিকা ৪ টি দল স্কোরকার্ডের মাধ্যমে সিভিএ ওয়ার্কিং গ্রæপের সদস্যবৃন্দ উপস্থাপন করেন। স্কোরকার্ড অনুযায়ী প্রায় সমগ্র স্ট্যান্ডার্ডের ভাল ফলাফল পরিলক্ষিত হয় কিন্তু সাধারন জনগনের মতামতের ভিত্তিতে মাতৃৃত্বকালীন ভাতার পরিমান বৃদ্ধি, সংখ্যা বৃদ্ধি ও প্রচারণা বাড়ানোর ক্ষেত্রে একটি কর্মপরিকল্পনা তৈরী করা হয়। সভার প্রধান অতিথি ও সভাপতি উল্লেখ করেন, প্রচারণার কার্য্যক্রম চলমান আছে এবং বাকি ২ টি জাতীয় পর্যায়ে উপস্থাপনের ব্যাপারে সুপারিশ করেন।
সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন আজিজপুর গ্রাম উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক ফিরোজ শাহ আলম ও দাঁদপুর শিশু ফোরাম সভাপতি হালিমাতুস সাদিয়া।

পোস্টটি শেয়ার করুনঃ