দেবহাটা প্রতিনিধি: বিএনপি’র ডাকা সকাল-সন্ধ্যা হরতালের বিন্দুমাত্র প্রভাব পড়েনি দেবহাটায়। অন্যান্য দিনের মতো রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে সাতক্ষীরা-কালীগঞ্জ মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়ক গুলোতে স্বাভাবিক ছিল গণপরিবহন ও যান চলাচল। কাঁচা বাজার থেকে অফিস পাড়া, চায়ের দোকান থেকে রাস্তাঘাট সবখানেই মানুষের উপস্থিতি ছিল স্বাভাবিক।
এদিকে হরতাল ঘিরে বিএনপি এবং তাদের সাথে একাত্মতা ঘোষনা দেয়া জামায়াত-শিবিরের নৈরাজ্য মোকাবেলায় সতর্ক অবস্থানে ছিল দেবহাটা থানা পুলিশ ও আ’লীগের নেতাকর্মীরা। উপজেলার মোড়ে মোড়ে ছিল পুলিশের অবস্থান। যদিও কোন অপ্রীতিকর ঘটনায় আশংকা ছিলনা, তবুও হরতালের নামে নাশকতার চেষ্টা করলে তা রুখতে পুলিশ কঠোর অবস্থানে ছিল বলে জানিয়েছেন দেবহাটা থানার ওসি বাবুল আক্তার।
পাশাপাশি সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-০৩ আসনের সাংসদ অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হকের নির্দেশে উপজেলার গাজীরহাটে শতাধিক নেতাকর্মীদের নিয়ে অবস্থানে ছিলেন নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সাহেব আলী। জননিরাপত্তা নিশ্চিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপির নির্দেশে আ’লীগের নেতাকর্মীরাও মাঠে রয়েছেন বলে জানান তিনি। শুধু গাজীরহাট নয়, সখিপুর মোড়ে ইউনিয়ন আ’লীগের সভাপতি সরদার আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, যুবলীগ নেতা হাবিবুর রহমান সবুজের নেতৃত্বে, পারুলিয়া বাসস্ট্যান্ডে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী ও মনিরুল ইসলাম, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও যুবলীগ নেতা মিজানুর রহমান মিন্নুরের নেতৃত্বে, টাউনশ্রীপুর বাজারে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আবু বকর গাজীর নেতৃত্বে এবং কুলিয়া শহীদ মিনার প্রাঙ্গণে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক বিধান বর্মনের নেতৃত্বে সহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থান গুলোতে অবস্থান নিয়েছিলেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকাল থেকে নেতাকর্মীদের উজ্জীবিত করে উপজেলার একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে ছুটে বেড়ান উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. মুজিবর রহমান। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার কোথাও হরতালের সমর্থনে মিছিল, পিকেটিং বা অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি।
এরআগে শনিবার বিকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিলে ওই রাতেই জরুরী বৈঠক করে বিএনপি’র ডাকা হরতালকে প্রত্যাখ্যান এবং জেলার সকল রুটে গণপরিবহন চালু রাখার ঘোষনা দেন সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি জেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ। এতে অনেকটাই স্বস্তি ফেরে জনমনে। সাহস নিয়ে সকাল থেকে কাজে বের হয় কর্মমূখী সকল শ্রেণি পেশার মানুষ।

পোস্টটি শেয়ার করুনঃ