উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে

মানুষের মৌলিক চাহিদাগুলো, তথা প্রাকৃতিক ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা, জীব-বৈচিত্র্য সমৃদ্ধ টেকসই পরিবেশ ও প্রতিবেশ সংরক্ষণ, জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, কর্মসংস্থান সৃষ্টি ও আর্থসামাজিক উন্নয়নে বৃক্ষরোপনের ওপর গুরুত্বারোপ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। এরই ধারাবাহিকতায় “ফুলে-ফলে ভরে থাকুক নড়াইল জেলা পুলিশ লাইনস্”– প্রতিপাদ্যে নড়াইল পুলিশ লাইনসকে আরো মনোরম ও সুশোভিত করার লক্ষ্যে পুলিশ সুপার মহোদয় ফলদ, বনজ, ওষধি ও ফুল গাছ রোপনের বিশেষ উদ্যোগ নিয়েছেন। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, এ উপলক্ষ্যে শনিবার (২৬ আগস্ট) পুলিশ লাইনসে বিভিন্ন ফলদ গাছ লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন মোসাঃ সাদিরা খাতুন, পুলিশ সুপার, নড়াইল।

পুলিশ সুপার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা কোন জমি অনাবাদি রাখতে চাচ্ছি না। আমাদের পুলিশ লাইনস্ এমনিতেই খুবই সুশোভিত। এখানে দেশের সব ধরনের ফল রয়েছে। আম, কাঁঠাল, জাম, লিচু, জামরুল, কদবেল, বেল আমড়া, আতা, আমলকি, তাল, নারকেল, লেবু সবই আছে। এর পরেও যতটুকু জায়গা বাকি আছে সে জায়গা গুলো ফলে-ফুলে ভরে তুলবো। এর ধারাবাহিকতায় ৫০ টি আমগাছ, ৩০ টি লিচু গাছ, ৫০ টি ড্রাগন, কিছু চেরির চারা আজ রোপন করা হবে। এর বাইরেও প্রতিটি থানা, পুলিশ ফাঁড়ি, তদন্ত কেন্দ্র ও ট্রাফিক অফিস এলাকার অনাবাদি জমিতে পর্যায়ক্রমে বৃক্ষরোপন করা হবে। তিনি আরো বলেন, গাছ মানুষের পরম বন্ধু। গাছ নানাভাবে আমাদের উপকার করে। গাছ আছে বলেই পৃথিবী আজও বসবাসের যোগ্য। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষার্থে কাজে করে যাচ্ছে। পৃথিবী ও প্রকৃতিকে বাঁচাতে হলে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের সকলকেই গাছ লাগাতে হবে, গাছের যত্ন নিতে হবে।
এ সময় তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), নড়ইলসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে।

পোস্টটি শেয়ার করুনঃ