হাসিবুল ইসলাম,পাটগ্রাম লালমনিরহাট সংবাদ দাতাঃ
লালমনিরহাটের পাটগ্রামে কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়নে বিশেষ প্রশিক্ষণ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৩অক্টোবর) দিনব্যাপী উপজেলার শহীদ আফজাল মিলনায়তনে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি(ইউসিবি)এর উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইউসিবি ব্যাংক হাতিবান্ধা শাখার ব্যবস্থাপক আহসানুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল ইসলাম। প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার কৃষি , মৎস্য ও প্রাণি সম্পদের ৬০ জন উদ্যোক্তা অংশ নেয়। এ সময় উপজেলার ২০ জন কৃষি, ২০ জন মৎস্য খাতের ও ২০ জন প্রাণিসম্পদ উদ্যোক্তাদের বিশেষ প্রশিক্ষণ দেয় ইউসিবি ব্যাংক। প্রশিক্ষণ শেষে উদ্যোক্তাদের মাঝে জৈব সার বিতরণ করা হয়।
প্রশিক্ষক হিসেবে ছিলেন পাটগ্রাম উপজেলা কৃষি কর্মকর্তা মো: আব্দুল গাফফার, উপজেলা মৎস্য কর্মকর্তা দীন মো. আসাদুল্লাহ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) ডা: শ্যামল চন্দ্র রায় । এ সময় আরও উপস্থিত ছিলেন ইউসিবি ব্যাংক হাতিবান্ধা শাখার (বিডিই) রায়হান হোসেন রনি প্রমুখ।

এ সময় ইউসিবি ব্যাংক হাতিবান্ধা শাখার ব্যবস্থাপক আহসানুজ্জামান জানান, ইউসিবির কৃষি-সহায়তা প্রকল্প ‘ভরসার নতুন জানালা’-র আওতায় কৃষি খাতের উদ্যোক্তাদের জন্য ইউসিবির পক্ষ থেকে ব্যাংক ঋণ সুবিধা ও কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হবে। কৃষি উদ্যোক্তা প্রশিক্ষণ ছাড়াও ৫০টি মডেল উপজেলার প্রতিটিতে ৬০জন কৃষি উদ্যোক্তার সমন্বয়ে ৩টি করে গ্রæপ গঠন করে জলবায়ু-সহায়ক শস্য উৎপাদন ও কৃষি যান্ত্রিকীকরণ সুবিধা সম্প্রসারণে ভূমিকা পালন, খাদ্য সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণে সহায়তা প্রদানসহ বেশ কিছু কর্মসূচি গ্রহণ করেছে।

পোস্টটি শেয়ার করুনঃ