মোঃ আবু সাঈদ সরদার (সাতক্ষীরা)প্রতিনিধি::
সাতক্ষীরার তালা উপজেলার তেতুলিয়া ইউনিয়নের ২৫নং সুভাষিনী সরঃ প্রাঃ বিদ্যালয়ের সীমাণা প্রাচীর নির্মাণকে কেন্দ্র কওে সেখানকার একমাত্র রাস্তাটি সংকুচিত হওয়ায় স্থানীয় গ্রামবাসী ও স্কুল এসএমসি কমিটির মধ্যে মতদ্বন্দ্ব তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে বন্ধ রয়েছে স্কুলের সীমাণা প্রাচীর নির্মাণকাজ।

স্থানীয়রা জানান, সুভাষুনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশের রাস্তা দিয়ে দীর্ঘ দিন যাবৎ সুভাষুনী, পাচরোকি, কাকুড়পাড়া এলাকার গ্রামবাসীরা স্থানীয় বাজার, মসজিদ, সুভাষুনী হাজী মেহেরুল্লা সিনিয়র মাদ্রাসা, সুভাষুনী মাধ্যমিক বিদ্যালয়, সৈয়দ দিদার বখত মাধ্যমিক বালিকা বিদ্যালয়সহ হেফজখানা এতিমখানার ৬/৭ শ’ ছাত্র-ছাত্রী, শিক্ষক-অভিভাবকসহ মুসল্লী ও হাটুরিয়ারা যাতায়াত করে আসছেন।

এছাড়া সকল প্রতিষ্ঠানগুলোর প্রতিষ্ঠাতা মরহুম হাজী মেহেরুল্লাহর কবরটিও এই সীমাণায় অবস্থিত। এ ছাড়া ঐ এলাকার মৃত ব্যক্তিদের জানাজা নামাযও অনুষ্ঠিত হয় সেখানে। ঐ সীমানায় প্রাচীরটি নির্মাণ হলে জানাযা নামাযেও চরম অসুবিধা হবে বলে স্থানীয়দের।

স্থানীয়রা আরো জানান, এ সব প্রতিষ্ঠানের জমি দাতাদের সঙ্গে স্কুলের জমি নিয়ে একটা মামলা বিচারাধীন রয়েচে। যার নং- নং ৫৪/২০২২।

এ ব্যাপারে সুভাষিনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেখা রানী ঘোষ বলেন, সীমাণা জটিলতায় স্কুলের প্রাচীর নির্মাণ কাজ বন্ধ রয়েছে। তিনি চান অতিদ্রুত নির্মাণকাজ ফের শুরু হোক। তাছাড়া স্কুলের নিজস্ব সীমাণায় এর প্রাচীর নির্মাণ হচ্ছে। সেখানে বাঁধা আসার কথা নয়। স্কুলের নির্দিষ্ট সীমানায় প্রাচীর নির্মাণ হলেও গ্রামবাসীর চলাচলের যথেষ্ট রাস্তার জায়গা থেকে যাচ্ছে বলেও দাবি তার।

এদিকে সীমানা জটিলতা নিরসনপূর্বক দীর্ঘ দিনের যাতায়াতের জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সচল রাখতে গ্রামবাসীদের পক্ষে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালাম আজাদ জানান, অভিযোগের পরি প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পাশাপাশি সুভাষিনী হাজি মেহেরুল্লাহ দাখিল মাদ্রাসার সভাপতি আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক মাওলানা আলী হায়দার, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল ইসলাম, মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, পরিচালনা পরিষদের সভাপতি মুর্শিদাবাদ পারভিন পাপড়ি, সুভাষিনী এতিমখানার প্রধান মইনুদ্দিন ও সভাপতি গুলাম মুহাম্মদ, মসজিদের সভাপতি রফিকুল ইসলামসহ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের উপস্থিতিতে জনস্বার্থে আলোচনা সাপেক্ষে প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশের রাস্তার জন্য ৩ ফুট জায়গা রেখে সীমাণা প্রাচীর নির্মাণের জন্য উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন সংশ্লিষ্ট প্রধান শিক্ষককে নির্দেশ দেন। ##

পোস্টটি শেয়ার করুনঃ