জ্যৈষ্ঠ প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলায় মৎস্য ঘের থেকে ১০ মণ মাছ চুরির ঘটনায় ভুক্তভোগীকে হুমকি প্রদান করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার(৮জুন) দিবাগত শেষ রাতে উপজেলার মাদরা মৌজার জুলাখালি নামক বিলের মৎস্য চাষী কামরুল গাজীর(২৬) ঘেরে। সে মাগুরা ইউনিয়নের বালিয়াদহ গ্রামের বাসিন্দা মৃত:ইনছাপ গাজীর ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়,দীর্ঘদিন ধরে কামরুল গাজী সাড়ে ৪ বিঘা জমিতে ঘের করে আসছে। ঘটনার দিন ভোরে ভুক্তভোগী তার ঘেরে গিয়ে দেখে জাল টেনে কে বা কারা মাছ ধরেছে। এসময় পাশ্ববর্তী ঘের মালিক খলিশখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক তোতা সরদার,তোফায়েল শেখ, ,আব্দুল গফুর সরদার,সোহাগ শেখ মিলে অনুসন্ধানে দেখে মাগুরা ইউনিয়নের মৃত:রবিউল গল্দার ও সাবানা বেগমের ছেলে মাসুম গল্দার (২১) সহ অজ্ঞাত ৭ থেকে ৮ জন মিলে মাছ মেরে খাল দিয়ে নেটে করে বহন করে অভিযুক্তের ঘেরে নিয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রায় ১০ মণ মাছ চুরি হয়েছে। পরবর্তীতে অভিযুক্তের ঘেরের বাসা থেকে মাছ বহনের নেট,হাড়ি, ভেজা গামছা সহ তার ঘেরে সদ্য মারা মাছ ভাসতে দেখা যায়।

এ ঘটনায় সোহাগ শেখ ও তোফায়েল শেখ অভিযুক্তকে ফোন করলে সে বলে তার বাড়িতে আসতে। সেই সময় সব কিছু স্বীকার করে ক্ষতি পূরণ দিবে বলে জানায়। ঘটনার দুইদিন অতিবাহিত হওয়ার পরেও ক্ষতি পূরণ না দিলে স্থানীয় ইউপি সদস্য ও ঘের মালিক মিলে সালিশের ব্যবস্থা করে। গত মঙ্গলবার(১১জুন) রাতে উক্ত সালিশে মাগুরা ইউনিয়নের মাদরা ওয়ার্ডের ইউপি সদস্য প্রবীর সরদার,খলিশখালী ইউনিয়নের বাগমারা ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম শফি,স্থানীয় ওয়ার্ড আ”লীগের সাধারণ সম্পাদক রবিউল বিশ্বাস,মসজিদ কমিটির সহ সভাপতি আব্দুল গফুর সরদার,নাসির গল্দার সহ ঘটনার দিন উপস্থিত ঘের মালিকদের উপস্থিতিতে অভিযুক্ত মাসুম গল্দারকে ডাকলে তার অভিভাবক সাবানা বেগম বলে আমার ছেলেকে সকলে মিলে চোর সাবস্ত করছে। আমরা এই শালিস মানি না।

অন্যদিকে ভুক্তভোগী কামরুল গাজী জানায়,বর্তমানে তারা আমাকে হুমকি প্রদান করছে। কিভাবে আমি ঘের করি তারা দেখে নেবে। এমনকি জীবন নাশের হুমকি দিয়েছে। এমতাবস্থায় প্রশাসনের সুদৃষ্ঠি কামনা করেন তিনি।

পোস্টটি শেয়ার করুনঃ