এম এইচ শান্ত স্টাফ রিপোর্টার

দূর্যোগ প্রস্তুতিতে লড়বো স্মার্ট সোনার বাংলা গড়বো’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে গলাচিপার চরকাজল ইউনিয়নে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করে কারিতাস বাংলাদেশ ও সি আর এস বাংলাদেশ।চরশিবা পলিটেকনিক ইনস্টিটিউট এন্ড কলেজ সামনে থেকে বিকেল৩ঃ৩০মিঃ র‍্যালী বের হয়ে বিকেল ৪টার সময় র‍্যালী শেষ করে আসন গ্রহণ এবং কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা শুরু করে। ও চারটা পনেরোতে দুর্যোগে প্রস্তুতি দিবস তাৎপর্য সংক্ষিপ্ত বক্তব্য দুর্যোগের উপর চিত্র অঙ্কন প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ৫০ জন অংশগ্রহণ করে এতে সার্বিক সহযোগিতা করে ফিল্ড ফ্যাসিলেটর মাসুমা রাজিয়া, সিফাত, মুসা।

উপস্থাপনায় ছিলেন উইনি বৈরাগী,গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন জহিরুল ইসলাম পি ও কারিতাস বাংলাদেশ,
ও ফিরোজ মাহমুদ সিপিপি টিম লিডার আরো বক্তব্য রাখেন চরকাজল ইউনিয়নের চেয়ারম্যান জনাব হাবিবুর রহমান মোল্লা। অনুষ্ঠানের শেষে কুইজ ও চিত্রাংকন প্রতিযোগীতা দেওয়া হয়।ও কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা তৈরি ও সচেতনতা বাড়াতে সারাদেশে আজ পালিত হচ্ছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস- ২০২৪। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় প্রতি বছরের ১০ মার্চ দিবসটি পালন করে থাকে।

পোস্টটি শেয়ার করুনঃ