মোঃ আরিফুল হাসান, ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুরের মধুখালী উপজেলার পঞ্চপল্লী গ্রামে দুই ভাইকে নির্মমভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে মধুখালীতে বিশাল এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল ২০২৪ইং) সকাল ৯ টায় ঢাকা খুলনা মহাসড়কের মধুখালী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের সামনে এ মানববন্ধন টি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কারীরা মানববন্ধন শেষে প্রায় ১০ হাজার মানুষ মিছিল সহকারে বিক্ষোভ করতে করতে মহাসড়ক ধরে ডুমাইনের পঞ্চপল্লী এলাকার দিকে এগিয়ে যেতে চায়। এ সময় আইনশৃঙ্খলার রক্ষার্থে পুলিশ তাদের বাগাট ঘোপঘাট এলাকায় বাধা দেয়, পরে তারা সেখানেই অবস্থান নেয়।

এ ঘটনায় প্রায় পাঁচ ঘণ্টা ধরে ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি বর্ষণ করে। এতে পুলিশ সহ অন্তত ১৫ জনেরও বেশি আহত হয়েছে বলে জানা গেছে। তাৎক্ষণিকভাবে কারো নাম ঠিকানা পাওয়া যায়নি।

এ বিষয়ে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, ডুমাইনের পঞ্চপল্লীর ঘটনাকে কেন্দ্র করে মধুখালী উপজেলার পাইলট স্কুল থেকে নওয়াপাড়া পর্যন্ত বেশ কয়েকটি স্থানে বিক্ষিপ্তভাবে মহাসড়ক অবরোধের চেষ্টা করে। কোথাও বুঝিয়ে শুনিয়ে কোথাও টিয়ারগ্যাস ও ফাঁকা গুলি নিক্ষেপ করে তাদের নিবৃত্ত করার চেষ্টা চালায় পুলিশ। এ কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে চেষ্টা চালানো হচ্ছে। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ও বিজিবিসহ বিভিন্ন বাহিনী কাজ করছে। তবে দুইটার পর থেকে যানচলাচল স্বাভাবিক রয়েছে। তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোঃ মোর্শেদ আলম সহ ঊর্ধ্বতন সকল কর্মকর্তাগণ।

পোস্টটি শেয়ার করুনঃ