হাসিবুল ইসলাম,পাটগ্রাম লালমনিরহাট প্রতিনিধিঃ

পাটগ্রাম স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) সরকারের রুপকল্প বাস্তবায়নে উন্নতম সরকারি সংস্থা। উন্নত দেশের উপযোগী উন্নত গ্রাম ও নগর গড়ার লক্ষ্য নিয়ে এলজিইডি কাজ করছে।
এলজিইডির, প্রকল্পসুমূহ দারিদ্র্য বিমোচন সহ এমডিজির লক্ষ্য অর্জনে প্রভাবক হিসাবে কাজ করেছে।
এই ভাবেই টেকসই উন্নয়ন অভীষ্ট এসডিজি অর্জনেও এলজিইডি নিরলসভাবে কাজ করছে।সরকারের রুপকল্প বাস্তবায়নে অংশ হিসেবে পাটগ্রাম উপজেলায় বিগত (১৪)বছরে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। আরো অনেক কাজ বাস্তবায়নাধীন ও পরিকল্পানাধীন। স্থানীয় উন্নয়ন এর মাধ্যমে জনগনের জীবন মান উন্নত করতে নিবেদিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বর্তমান কাজ করছেন পাটগ্রাম উপজেলা প্রকৌশলী জনাব মোঃ মাহবুব উল আলম।স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি)এর পাটগ্রাম উপজেলা প্রোকৌশলী মোঃ মাহবুব উল আলম বলেন গত ১৪ বছরের পাটগ্রামে বিভিন্ন রাস্তা কালভাট স্কুল কলেজ সরকারি ভবন নির্মানে আমরা ব্যাপক পরিমাম সাড়া জাগিয়ে তুলেছি তার মধ্যে হলোঃ

পল্লী সড়ক উন্নয়নঃ
পল্লী সড়ক শুধু সড়ক ই নয় কর্মসংস্থান। জীবিকা ও উন্নতর জীবনে ও অবলম্বন। পল্লী সড়কে হাত ধরে কৃষি উৎপাদন। শিক্ষা ও সাস্থ প্রবেশগম্যতা দারিদ্র মুক্তি। এবং সর্বপরি মানব উন্নয়ন।
তাই পল্লি সড়ক উন্নয়ন বর্তমান সরকারের একটি অগ্রাধিকার প্রাপ্ত বিষয় ২০২০ – ২০২৩ ইং সময়ে পাটগ্রাম উপজেলার প্রায় ৪০ কিলোমিটার পল্লী সড়ক নির্মান করা হয়েছে।
উল্লেখ থাকে যে এই পল্লী সড়কের কাজে রক্ষণাবেক্ষণ চলমান।

সেতু এবং কালভার্ট নির্মানঃ
২০২০ – ২০২৩ সময়ে পাটগ্রাম উপজেলার ৫ টি বড় সেতু এবং বেশ কিছু কালভার্ট নির্মান করা হয়েছে এবং ৬ টি সেতুর অতি শীঘ্রই কাজ শুরু হবে।

উপজেলা, ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও হাটবাজার উন্নয়নঃ
উপজেলায় ১ টি প্রশাসনিক ও ১ টি হাটবাজার নির্মান করা হয়েছে।

প্রাথমিক বিদ্যালয় নির্মানঃ
২০২০-২০২৩ সময় পাটগ্রাম উপজেলায় ২৫ টি নতুন প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মান কক্ষ সম্পসারণ করা হয়েছে এবং ১৪ টি নতুন বিদ্যালয় নির্মান কাজ চলমান।

পোস্টটি শেয়ার করুনঃ