লিংকন আসলাম, আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।
রোববার সকালে শহীদ স্মৃতি সৌধ চত্বরে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে বর্ণাঢ্য র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আল. এবিএম মোস্তাকিম। উপজেলা নির্বাহী অফিসার মু. রনি আলম নুরের সভাপতিত্বে ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: মু. মিজানুল হক, থানা অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমার অধিকারী, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরন, উপজেলা ভাইস চেয়ারম্যান চক্রবর্তী, সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুর ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা এস,এম আজিজুল হক, সহকারী শিক্ষা অফিসার আব্দুর রকিব, সোহাগ আলম, তথ্য ও প্রযুক্তি কর্মকর্তা আখতার ফারুক, প্রধান শিক্ষক মাজারুল ইসলাম মুকুল ও নিরঞ্জন কুমার মন্ডল প্রমূখ। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে দিবসটি পালন করা হয়েছে।
আশাশুনি সরকারি কলেজ: আশাশুনি সরকারি কলেজে সকালে আনুষ্ঠানিকভাবে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণ জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান করা হয়। পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ। প্রভাষক জাকির হোসেন ভূট্টর উপস্থাপনায় আলোচনায় অংশগ্রহণ করেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
উপজেলা কিশোর ও কিশোরী ক্লাব: আশশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে কিশোর কিশোরী ক্লাবের উদ্যোগে এদিন বেলা ১১ টায় উপজেলার ১১ ইউনিয়নে কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের ১১টি ক্লাবের সদস্য ও শিক্ষকদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় র‍্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. সাইদুল ইসলাম, জেন্ডার প্রোমোটর এস কে হাসান, জেন্ডার প্রোমোটার ইমরান হোসেন, আবৃতি শিক্ষক জুলিয়া আক্তার, নওয়াব আলী, তাহমিনা খাতুন, তানভীর রহমান, শীলা মল্লিক, নাসরিন সুলতানা, চায়না খাতুন, সুবর্ণা সানা, আম্বিয়া খাতুন, আরিফা সুলতানা, সুরাইয়া সুলতানা, সংগীত শিক্ষক শুভেন্দু সরকার, মিতালী চক্রবর্তী, আলমগীর হোসেন, রোকেয়া খাতুন, পিয়াংকা হালদার, ছন্দা রানী মন্ডল, শিল্পী বিশ্বাস, মহসিনা খাতুন, কার্তিক চন্দ্র সরকার, আব্দুল গফফার, খায়রুল মনোয়ার প্রমূখ।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় ১১ টা ইউনিয়নের ৩৩ জন ছাত্রছাত্রীর মাঝে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানে পুরস্কার প্রদান করা হয়।
দরগাহপুর করেজিয়েট স্কুল: দরগাহপুর এসকেআরএইচ কলেজিয়েট স্কুলে সকালে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে স্কুলের হলরুমে ভারপ্রাপ্ত অধ্যক্ষ গৌরপদ মণ্ডলের সভাপতি ও শিক্ষক জিএম আনারুল ইসলামের উপস্থাপনায় শিক্ষক রবীন্দ্রনাথ সরকার, শেখ আইনুল হক, প্রভাষক শেখ আশিকুর রহমান আশিক, জাহাঙ্গীর হোসেন সহ অন্যান্য শিক্ষক ও মিক্ষার্থীবৃন্দ। হাঁড়িভাঙ্গা বাজার: উপজেলার সদর ইউনিয়নের হাঁড়িভাঙ্গা বাজারে উপজেলা কৃষক লীগের উপদেষ্টা সমারেশ মন্ডলের নেতৃত্বে নিজস্ব কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা হয়।কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়: কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সভাপতিত্বে ও অবনি কুমার মন্ডলের পরিচালনায় জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও আলোচনা সভা করা হয়।কচুয়া পশ্চিমপাড়া প্রাথমিক বিদ্যালয়: কচুয়া পশ্চিম পাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার ঘোষের নেতৃত্বে সকালে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য রেলি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে দিবসটি পালন করার খবর পাওয়া গেছে।

পোস্টটি শেয়ার করুনঃ