ওমর ফারুক খান (নাটোর) প্রতিনিধি:

নাটোরের নলডাঙ্গায় গৃহবধূ রোকেয়া বেগমকে শাসরোধে হত্যার দায়ে স্বামী ওসমান গণিকে (৫২) ফাঁসির আদেশ দিয়েছে আদালত। এছাড়া আদেশে জরিমানার ৩০ হাজার টাকা ভুক্তভোগীর পরিবারকে দিতে বলা হয়েছে।

১০ অক্টোবর দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনানের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত ওসমান গণি নাটোরের নলডাঙ্গা উপজেলার বাসুদেবপুর এলাকার মৃত ইসমাইল মৃধার ছেলে।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলার সিংড়া উপজেলার উত্তর খাজুরিয়া গ্রামের মৃত আদর আলীর মেয়ে রোকেয়া বেগমের সঙ্গে ওসমান গণির বিয়ে হয়। বিয়ের সময় ওসমান গণি ৫ হাজার যৌতুক নেন। পরে তিনি স্ত্রীকে আরও ৫০ হাজার টাকা বাবার বাড়ি থেকে এনে দেয়ার জন্য স্ত্রীকে চাপ দিতে থাকে। এতে অস্বীকার করলে গৃহবধূ রোকেয়ার উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাতে থাকে ওসমান গণি ও তার পরিবার। এরই একপর্যায়ে ২০১৩ সালের ২১ আগস্ট রাতে ওসমান তার সহযোগী সেন্টুর সহায়তায় গৃহবধূ রোকেয়ার গলায় শাড়ী পেঁচিয়ে শাসরোধ করে হত্যা করে ঘরের মেঝেতে ফেলে রেখে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের ভাই একাব্বর বাদী হয়ে নলডাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। পরে স্বাক্ষ্য প্রমাণ ও বিচারিক কার্যাক্রম শেষে ওসমান গণির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে ফাঁসির আদেশ প্রদান করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিল।

পোস্টটি শেয়ার করুনঃ