গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধা পৌরসভার ৬ নং ওয়ার্ডের পরপর দুই বারের কাউন্সিলর প্রার্থী সাজ্জাদ হোসেন রানা নামে এক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার নিজস্ব ওয়ার্ডের গৃহিণীদের নিয়ে একটি বিভ্রান্তিমূলক পোস্ট করেছেন। তার ওই পোস্টকে কেন্দ্র করে স্থানীয় মহল্লার বাসিন্দারা নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

গত বুধবার (৩১ জানুয়ারী) তার করা ওই পোস্টটিতে তিনি উল্লেখ করেছেন”৬ নাম্বার ওয়ার্ডের ছয় জনার বউ নিখোঁজ। সকলের সহযোগিতা কামনা করছি”।

কিছুক্ষণের মধ্যেই তার ফেসবুক ফ্রেন্ড সহ ৫০ জনের অধিক ব্যক্তি সেই পোস্টে রিয়্যাক্ট করেন। এরপর প্রায় ৪ দিন অতিবাহিত হলেও তার এই বিতর্কিত পোস্টটি মুছে ফেলা হয়নি। এই প্রতিবেদন লেখার সময় তার টাইমলাইনে পোস্টটি দেখা যাচ্ছিল।

স্থানীয়রা জানান, একজন সচেতন মানুষ হিসেবে তার এই ধরনের পোস্ট কোনোভাবেই কাম্য নয়। গাইবান্ধা পৌর শহরের মধ্যে ৬ নং ওয়ার্ডটি একটি আদর্শ পাড়া হিসাবে সকলের কাছে সমাদৃত। এ পাড়ায় অধিক শিক্ষকসহ সম্ভ্রান্ত পরিবারের বসবাস। যে কারণে এই পাড়াটির নামকরণ করা হয়েছে “মাস্টার পাড়া”। সেই পাড়ার একজন বাসিন্দা যিনি কিনা এই ওয়ার্ডের সকলের প্রতিনিধিত্ব করতে চান তার কাছে গৃহিণীদের নিয়ে এমন স্ট্যাটাস, বাজে চিন্তা ও অশ্লীল কল্পনা কোনোভাবেই মেনে নেয়া যায় না। তারা বলেন, এই সমাজে নারী-পুরুষ সবার জন্য পরিপূর্ণ সম্মান ও মর্যাদা রয়েছে। আমরা মনে করি তিনি এমন স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিয়ে নারীর মর্যাদা ক্ষুন্ন করেছেন। আমরা এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছি।

৬ নং ওয়ার্ডের সাবেক সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর সেলিনা আক্তার রত্না বলেন, বিষয়টি আমার নজরে না আসলেও আমি অনেকের কাছেই শুনেছি। এটা অত্যন্ত দুঃখজনক বিষয়। যে ব্যক্তি আগামীতে ৬ নং ওয়ার্ডের জনগণের প্রতিনিধিত্ব করতে চায় তার দ্বারা গৃহিনীদের ফেসবুকে অপমানজনক স্ট্যাটাস এই ওয়ার্ডের সকলকে ভাবিয়ে তুলেছে। আমি এমন পোষ্টের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ রানা বলেন, ফেসবুকের এই স্ট্যাটাস সম্পর্কে থানায় এ পর্যন্ত কেউ অভিযোগ করেনি। যদি কেউ অভিযোগ করে তবে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পোস্টটি শেয়ার করুনঃ