জ্যৈষ্ঠ প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলার মাগুরা ইউনিয়নের বালিয়াদহ গ্রামে মুক্তিযোদ্ধা কমান্ড পরিষদের ক্রয়কৃত জমি জবরদখলের চেষ্টার অভিযোগ উঠেছে। প্রভাবশালী একটি পরিবার অর্থের বিনিময়ে রাতারাতি দখলের পাঁয়তারা করছে।

সরেজমিনে দেখা গেছে,অস্থায়ীভাবে বালিয়াদহ মৌজার ৩৮৭ এস এ খতিয়ানের ১৬০ নং দাগে ০৫ শতক জমিতে দীর্ঘ ৬-৭ বছর মুক্তিযোদ্ধা কমান্ডা পরিষদের নামে সাইন বোর্ড আছে। কিন্তু একই এলাকার প্রভাবশালী পরিবারের শেখ আবুল কাসেমের (৭৮) ছেলে শেখ জাহাঙ্গীর হোসেন (৫৫) এবং শেখ জিল্লুর রহমান (৩৫) অবৈধ অর্থের বিনিময়ে জবর দখলের চেষ্টা করছে।

এ বিষয়ে মৃত:আলম আলী মোল্লার পুত্র মুক্তিযোদ্ধা মোল্লা নজরুল ইসলাম ও মোল্লা কবির হোসেন,মৃত: শেখ মকবুল হোসেনের পুত্র শেখ আব্দুর রাজ্জাক,মৃত:ঈদু গাজীর পুত্র মো:এরফান আলী গাজীর পক্ষে মুক্তিযোদ্ধা কমান্ড পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনোয়ার হোসেন বলেন,আমরা সম্মিলিত ভাবে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভ নির্মাণসহ একটি মুক্তিযোদ্ধা কমান্ড পরিষদের জন্য ঘর নির্মাণ করব। এই লক্ষ্যে প্রকৃত মালিকের কাছে থেকে দানপত্র সূত্রে ক্রয় করি। যার দলিল নং- ১৭৩৯।১৮। বর্তমানে এলাকার একটি প্রভাবশালী পরিবার উক্ত জমি জবরদখলের চেষ্টা করছে।

অপর দিকে অভিযোগ অস্বীকার করে শেখ জিল্লু রহমান বলেন,আমাদের নামে খাজনার রশিদ এবং নামপর্ত আছে।

তালা উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন জোয়ার্দ্দার সংশ্লিষ্ট কর্তৃপক্ষে দৃষ্টি আকর্ষণ করে বলেন,আমরা আইনের শাসন প্রতিষ্ঠা চাই। অন্যথায় অবস্থার অবনতি হলে আমরা মানব্বন্ধন করতে বাধ্য হব।

পোস্টটি শেয়ার করুনঃ