প্রিয়ব্রত ধর,নওয়াপাড়া প্রতিনিধিঃ
রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে। আজ ৭ জানুয়ারি রবিবার যশোর-৪ আসনে উৎসবমুখর ভোটের জন্য অপেক্ষায় রয়েছেন এই আসনের দুই উপজেলা ও একটি ইউনিয়নের ভোটাররা। এবার আসনটিতে ১৪৯টি ভোটকেন্দ্রে ৯৯৮টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ৪ লাখ ৩৩ হাজার ৮৩৮ জন। এরই মধ্যে ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।
এবার যশোর-৪ আসনে জনগণের বহুল প্রত্যাশিত নেতা অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল নৌকা প্রতীকের প্রার্থী। মূলত তাকে ঘিরে ভোটের প্রচার জমে ওঠে। ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত অবিরাম প্রচার-প্রচারণায় এনামুল হক বাবুলের পক্ষে জনজোয়ার সৃষ্টি হয়। নির্বাচনী আচরণবিধি পরিপালন করে জনঘনিষ্ট শান্তিপূর্ণ ও সহিংসতামুক্ত প্রচারপর্বে সর্বস্তরের মানুষের দোয়া, আশীর্বাদ ও ভালোবাসায় সিক্ত হন তিনি।
অভয়নগর ও বাঘারপাড়া উপজেলা এবং সদর উপজেলার একাংশ বসুন্দিয়া ইউনিয়ন নিয়ে যশোর-৪ আসন গঠিত। নৌকার এনামুল হক বাবুল ছাড়া আরও পাঁচ প্রার্থী নির্বাচনে রয়েছেন। তারা হলেনÑ স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রণজিৎ কুমার রায় (ঈগল), জাতীয় পার্টির (লাঙ্গল) জহুরুল হক, বিএনএমের সুকৃতি কুমার মণ্ডল (নোঙর), তৃণমূল বিএনপির এম সাব্বির আহমেদ (সোনালী আঁশ) এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী ইউনুছ আলীর (মিনার)।
প্রার্থীদের মধ্যে রনজিত রায় ও সুকৃতী মন্ডল নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। সরেজমিন দেখা গেছে, এই আসনে এনামুল হক বাবুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবে লাঙ্গলের জহুরুল হকের।
যশোর-৪ আসনে মোট ৪ লাখ ৩৩ হাজার ৮৩৮ ভোটারের মধ্যে এবার নতুন ভোটার যুক্ত হয়েছেন ৪৬ হাজার ৮৪৭ জন। সব মিলে পুরুষ ভোটার ২ লাখ ১৬ হাজার ৭৯৮ জন এবং নারী ভোটার ২ লাখ ১৭ হাজার ৩৬ জন। অভয়নগরে তিন ও বাঘারপাড়ায় একজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।
উপজেলাভিত্তিক হিসাবে অভয়নগরে ২ লাখ ১৫ হাজার ৪৬৬ জন, বাঘারপাড়ায় ১ লাখ ৮৭ হাজার ১১২ জন ও বসুন্দিয়া ইউনিয়নে ৩১ হাজার ২৬৮ জন ভোটার রয়েছেন।
দুই উপজেলার ভোটারদের কাছ থেকে জানা গেছে, শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় নৌকার প্রার্থী এনামুল হক বাবুল খানিটকা নির্ভার। ভোটপর্বের মতো ভোটের দিনও (আজ রবিবার) শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে বলে তাদের আশা।
পোস্টটি শেয়ার করুনঃ