মোঃ আরশাদ আলী সাতক্ষীরা থেকে।
বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অবাধ সুষ্ঠু ও শান্তি পূর্ণ ভাবে বৃহস্পতিবার সাতক্ষীরা জেলা আইনজীবী সহকারী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন ২০২৪ এ সভাপতি পদে- শেখ আব্দুল মান্নান বাবলু ও সাধারণ সম্পাদক পদে- মো:সাইফুল ইসলাম বাবু নির্বাচিত হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে আদালত পাড়ায় উৎসবমুখর পরিবেশে দিনভর ভোটাররা স্বতঃস্ফূর্ত ভাবে ভোট প্রদান করেন।
বৃহস্পতিবার গভীর রাতে গননা শেষে নির্বাচন কমিশন কতৃক ঘোষিত ফলাফলে জানা গেছে, এবছর সাতক্ষীরা জেলা আইনজীবী সহকারী সমিতির দ্বি বার্ষিক নির্বাচনে সর্বমোট ৪৮৪ জন ভোটারের মধ্যে ২৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ১৩ টি পদের বিপরীতে মোট ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।এদের মধ্যে সভাপতি পদে- শেখ আব্দুল মান্নান বাবলু পেয়েছেন ২৪৬ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ কামরুজ্জামান পেয়েছেন ২২৫ ভোট, সহ-সভাপতি পদে-মো: আঃ রহমান ২৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ রমজান আলী পেয়েছেন ১৬৮ ভোট এবং তারক চন্দ্র রায় পেয়েছেন ২৩১ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী শাহাদাত হোসেন মাসুম পেয়েছেন ১৭০ ভোট, সাধারণ সম্পাদক পদে- মোঃ সাইফুল ইসলাম বাবু পেয়েছেন ২৪৭ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: আব্দুল জলিল পেয়েছেন ১২৯ ভোট ও মো: আবু সাইদ পেয়েছেন ৯১ ভোট, যুগ্ন সম্পাদক পদে- দেবাশীষ কর্মকার পেয়েছেন ২৫৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু সাইদ(৩) পেয়েছেন ১৯৪ ভোট, সহ সম্পাদক পদে- মো: ইসমাইল হোসেন পেয়েছেন ২৭৯ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: আনোয়ার হোসেন পেয়েছেন ১৭২ ভোট,সাংগঠনিক সম্পাদক পদে-কামরুল ইসলাম পেয়েছেন ৩৬১ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ শামীম আক্তার মিরান মুকুল পেয়েছেন ৮০ ভোট, কোষাধ্যক্ষ পদে-মো: শফিকুল ইসলাম ২৬৪ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নরেশ মল্লিক পেয়েছেন ২০৪ ভোট।এছাড়া সদস্য পদে যথাক্রমে –
১.মোঃ গোলাম রব্বানী আলম২৮২ ভোট,২.মো: আবদুল হাকিম ২৪৬ ভোট ৩. মোঃ আব্দুস সামাদ ২৪৫ ভোট ৪. মেহেদী হাসান ২২১ ভোট এবং৫. বিধান চন্দ্র ২২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া প্রতিদ্বন্দ্বী সদস্য প্রার্থী আবু সাইদ বিশ্বাস ১৮৮, মো: সামছুর রহমান১৬৪, গোলাম হোসেন মিলন ১৪৭, মনোজ কুমার বিশ্বাস ১৪১ ও পলাশ রায় ১২৭ ভোট পেয়েছেন।
সাতক্ষীরা জেলা আইনজীবী সহকারী সমিতির দ্বি বার্ষিক নির্বাচন-২০২৪ উপলক্ষে আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ বিজ্ঞ জেলা ও দায়রা জজের নেতৃত্বে বিচারকরা নির্বাচন কেন্দ্র পরিদর্শন করেন। এবছর এড আল.মো: আব্দুস সবুরকে প্রধান নির্বাচন কমিশনার করে মোট ৮ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।কমিশনের অন্যান্য সদস্যরা হলেন- এড স ম মমতাজুর রহমান মামুন,এড আ ক ম শামছুদ্দোহা খোকন,এড এস এম আমজির হোসাইন,এড এস এম আবুল বাশার,এড ফকরুল আলম বাবু,এড মোস্তাফিজুর রহমান অনিক,এড এম আব্দুস সালাম। নবনির্বাচিতরা বাংলাদেশের সর্ব বৃহৎ সাতক্ষীরা জেলা আইনজীবী সহকারী সমিতির আগামী ২ বছরের জন্য হাল ধরবেন বলে জানা গেছে।

পোস্টটি শেয়ার করুনঃ