মমিনুর রহমান
হাতীবান্ধা প্রতিনিধি :

লালমনিরহাট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান তথ্য অধিকার আইন না মানায় তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন সময় টেলিভিশনের প্রতিবেদক জে আই সমাপ্ত।
বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসক ও তথ্য অধিকার বাস্তবায়নে অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ জেলা কমিটির সভাপতি মোহাম্মদ উল্যার নিকট এ অভিযোগ দেয়া হয়।


অভিযোগ সূত্রে জানা যায়, গত ৬ নভেম্বর- ২০২৩ইং তারিখে তথ্য অধিকার আইনের নীতিমালা অনুযায়ী নিদিষ্ট ফরমে তথ্য চেয়ে আবেদন করেন জে আই সমাপ্ত। সেখানে ‘২০২২-২৩ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর ও কাবিটা) কর্মসূচির আওতায় যে সকল মসজিদ, মন্দিরে বরাদ্দ দেয়া হয়েছে সে সকল মসজিদ, মন্দিরের প্রকল্প চেয়ারম্যানের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার চাওয়া হয়। কিন্তু প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান সে তথ্য দিতে রাজি নন। এমন কি তথ্য অধিকার আইন অনুযায়ী ২১ কার্যদিবস অতিবাহিত হয়ে গেলেও কি কারণে তথ্য দেয়া যাবে না। সে বিষয়ে কিছুই জানাননি সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান।
এবিষয়ে জাহিদুল ইসলাম সমাপ্ত বলেন,বার বার তাগাদা দেয়ার পরেও তিনি আমায় তথ্যগুলো দেননি।তথ্য অধিকারের বিষয়ে জেলায় একটি কমিটি আছে সেখানে আমি লিখিত অভিযোগ করেছি।
এবিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ সাথে একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

পোস্টটি শেয়ার করুনঃ